×

জাতীয়

হেফাজত নেতা মামুনুলকে গ্রেপ্তারে আল্টিমেটাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ০৬:০৫ পিএম

হেফাজত নেতা মামুনুলকে গ্রেপ্তারে আল্টিমেটাম

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক। ফাইল ছবি

ইসলামের নামে হরতাল ডেকে জ্বালাও পোড়াও করে রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করার অভিযোগে হেফাজতের যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ইসলামী পিপলস পার্টি। আগামী ৪ এপ্রিলের মধ্যে মামুনুলকে গ্রেপ্তার করা না হলে ৫ এপ্রিল সকাল-সন্ধা হরতালের মতো কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে। বৃহস্পতিবার (১ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় ইসলামী পিপলস পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন এ দাবি জানান।

দলটির চেয়ারম্যান ইসমাইল হোসাইন বলেন, ইসলামে জ্বালাও পোড়াওয়ের কোনো স্থান নেই। সম্পদ হানির কোন সুযোগ নেই। অথচ কিছু লোক ইসলামের নামে হরতাল ডেকে মানুষের জান-মাল সম্পদ নষ্ট করেছে। তাই ইসলামের নামে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে, তাদের গ্রেপ্তার করতে আমরা সরকারের প্রতি দাবি জানাই। আগামী চার এপ্রিলের মধ্যে তাদের গ্রেপ্তার করতে হবে। না হলে আমরা ৫ তারিখে সকাল-সন্ধ্যা হরতাল দেবো। সেদিন মামুনুল হকের বাড়ি ঘেরাও করবো। তিনি যেখানেই থাকেন না কেন, তার বাড়ি ঘেরাও করে আমরা তাকে প্রসাশনের হাতে তুলে দেবো। পবিত্র কোরআন ও হাদিসের আলোকে অযথা জ্বালাও পোড়াও করে রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করার কোনো সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, ইসলামের স্বার্থে বা কোনো দাবি-দাওয়া আদায়ের ক্ষেত্রেও ইসলামের প্রকৃত দৃষ্টিভঙ্গি এবং শান্তিপূর্ণ পদ্ধতি অনুসরণ করা উচিত। এক্ষেত্রে দেশের ইসলামী বা ধর্মীয় দলগুলোকে আরো সচেতন হওয়া দরকার।

অনুষ্ঠানে ইসলামী চিন্তাবিদ হাজী হাবিব উল্লাহ বলেন, একাত্তর সালে পাকিস্তানীরা যেভাবে তাণ্ডব চালিয়েছে, ২০২১ সালে এসে সেভাবেই তাণ্ডব চালিয়েছে হেফাজতে ইসলাম। মামুনুল হক নামের যে ব্যক্তি, তিনি মাওলানা নন। মামুনুল হককে আমি ফাসেক বলে দাবি করছি। তাকে আইনের আওয়াতায় আনার দাবি জানাচ্ছি। এছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইসলামী পিপলস পার্টির মহাসচিব মাওলানা কাজী শাহ মো. ওমর ফারুক, নড়াইলের পীর হারুনুর রশিদ মিরন, মাওলানা কাজী আব্দুল কাইয়ুম, হাফেজ মাওলানা আব্দুল আজীজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App