×

জাতীয়

রাজধানীর দুই মাদ্রাসা থেকে জব্দ ৫৯০ ছুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ১১:২৪ পিএম

রাজধানীর দুই মাদ্রাসা থেকে জব্দ ৫৯০ ছুরি

চকবাজারের জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদ্রাসা থেকে বৃহস্পতিবার জব্দ করা ছুরি। ছবি: সংগৃহীত

রাজধানী পুরান ঢাকার চকবাজারে দুটি মাদ্রাসায় অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় দুটি মাদ্রাসা থেকে ৫৯০টি ছুরি উদ্ধার করা হয়।  বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যায় এ অভিযান শুরু হয়। তবে এ ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি।

অভিযান চালানো ইসলামবাগের লালবাগ শাহী মসজিদ ও পোস্তা জামিয়া ইসলামিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ বলছে, এগুলো কোরবানীর পশু জবাই করার কাজে ব্যবহৃত হতো।

আজ শুক্রবার হেফাজতের কর্মসূচি রয়েছে। সেই কর্মসূচি ঘিরে মাদরাসাগুলো থেকে নাশকতা চালানো হতে পারে বলে তথ্য রয়েছে। তার ভিত্তিতে গোয়েন্দা পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালানো হয়। যাতে আর কোনো সহিংসতা না ঘটে, সে জন্য সতর্ক ও কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ জানায়, জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদ্রাসা থেকে ১৭৫টি এবং জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকে ৪১৫টি ছুরি জব্দ করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. কুদরত-ই-খুদা জানান, মাদ্রাসায় বিপুল পরিমাণ ছুরি রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের সহায়তায় তল্লাশি চালানো হয়েছে। উদ্ধার করা ছুরিগুলো এখন পুলিশ হেফাজতে থাকবে। প্রয়োজন হলে কোরবানির ঈদের সময় সেগুলো ফেরত দেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App