×

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব খতিয়ে দেখা হচ্ছে: আইজিপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ০৬:২৪ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব খতিয়ে দেখা হচ্ছে: আইজিপি

বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ায় প্রেস ব্রিফিংয়ে আইজিপি ড. বেনজীর আহমেদ। ছবি ভোরের কাগজ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার হামলা সময়ের সঙ্গে বৃদ্ধি পেয়েছে। শুরুতেই কেন একে নিয়ন্ত্রণে আনা যায়নি তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি থানা থেকে মাইকিং করার একটি বিষয় এসেছে। এ ক্ষেত্রেও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কারো অবহেলা ও অপেশাদার আচরণের প্রমাণ পাওয়া গেলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে। বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেল সোয়া ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এসময় হামলায় ক্ষতিগ্রস্ত সুরসম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে আর্থিক সহায়তা তুলে দেন আইজিপি।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ৫৪৪টি মাদ্রাসা রয়েছে। যেখানে ১ লাখ শিক্ষার্থী পড়াশোনা করে। এই কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে পরিকল্পিতভাবে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য এ হামলা চালানো হয়েছে। ব্রাক্ষণবাড়িয়ায় ৩২ লাখ মানুষ বসবাস করে। তাদের নিরাপত্তা দিতে প্রয়োজনে নিরাপত্তা ব্যবস্থা আরো বাড়ানো হবে।

পুলিশ প্রধান বলেন, ব্রাহ্মণবাড়িয়ার এ ঘটনার মতো আরো যত ঘটনা ঘটেছে সেগুলোর বিচার হওয়া উচিত। ভিডিও ফুটেজ ও স্টিল ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে। এর পেছনে ইন্ধনদাতাদের নামও তদন্তে বেরিয়ে আসবে। কাউকে ছাড় দেওয়া হবে না

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App