×

খেলা

দুই হ্যারি জেতালেন ইংল্যান্ডকে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ১০:৩৯ এএম

দুই হ্যারি জেতালেন ইংল্যান্ডকে

ম্যাচের ৮৫ মিনিটের সময় ইংলিশদের হয়ে জয়সূচক গোলটি করেন হ্যারি মাগুইর।

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের তৃতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ইংল্যান্ড। ম্যাচটিতে ইংল্যান্ডের হয়ে গোল করেন অধিনায়ক হ্যারি কেন ও হ্যারি মাগুইর।

এই জয়ে গ্রুপ আই থেকে বাছাইপর্বে অংশ নেয়া দলগুলোর মধ্যে একমাত্র দল হিসেবে টানা তিনটি ম্যাচে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।

ম্যাচটিতে ১৮ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করার সুযোগ পায় ইংলিশরা। রহিম স্টার্লিং ফাউলের শিকার হলে এই পেনাল্টি পায় তারা। আর এমন মোক্ষম সুযোগ পেয়ে তা কাজে লাগাতে ভুল করেননি হ্যারি কেন। আর পেনাল্টি থেকে গোল করার মাধ্যমে হ্যারি কেন ইংল্যান্ডের হয়ে পেনাল্টি থেকে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন। এই গোলটিসহ তিনি ১০ গোল করেছেন পেনাল্টি শট থেকে।

তবে ম্যাচের ৫৮ মিনিটের সময় জন স্টোনসের ভুলের কারনে গোল হজম করে বসে ইংল্যান্ড। পোল্যান্ডের হয়ে এই গোলটি করেন মোডার। আর এরফলে পূর্ণ তিন পয়েন্ট না পাওয়ার শঙ্কায় পরে যায় ইংলিশরা। পোল্যান্ডের সেরা খেলোয়াড় রবার্ট লেভানদোস্কি ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠের বাইরে। আর তার অনুপস্থিতে বেশ দুর্বলই হয়ে পরেছিল পোলিশরা। কিন্তু ম্যাচের ৮৫ মিনিটের সময় রক্ষণভাগের খেলোয়াড় হ্যারি মাগুইর গোল করে ইংল্যান্ডকে জয় এনে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App