×

খেলা

অনির্দিষ্টকালের জন্য জাতীয় ক্রিকেট লিগ স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ০৫:৫২ পিএম

অনির্দিষ্টকালের জন্য জাতীয় ক্রিকেট লিগ স্থগিত

জাতীয় ক্রিকেট লিগ। ফাইল ছবি।

অনির্দিষ্টকালের জন্য জাতীয় ক্রিকেট লিগ স্থগিত

বৃহস্পতিবার বিকেলে প্রতিপক্ষের ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠানো সানজামুলকে সতীর্থদের অভিনন্দন

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হয়েছে আজ। দ্বিতীয় রাউন্ডের চতুর্থ দিন এসে খুলনা ডিভিশনের বিপক্ষে জয় পেয়েছে রংপুর ডিভিশন। চট্টগ্রাম বনাম ঢাকা মেট্রোপলিস ও সিলেট বনাম ঢাকা ডিভিশনের ম্যাচ দুটি ড্র হয়েছে। আগামী ৫ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল তৃতীয় রাউন্ডের। কিন্তু করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে সেই সূচি অনুযায়ী মাঠে আর গড়াচ্ছে না ম্যাচ। আয়োজক কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্ট স্থগিত ঘোষণা করেছে।

খুলনা ডিভিশনের হয়ে রংপুর ডিভিশনের বিপক্ষে দুইদিন আগে ২০তম সেঞ্চুরি পেয়েছিলেন তুষার ইমরান। খুলনার প্রথম ইনিংসে ১১৬ রান করেছিলেন তিনি। তুষার প্রতিযোগিতাটির সর্বোচ্চ রান সংগ্রাহকও। তার সেঞ্চুরি ছাপিয়ে রংপুরকে ৭ উইকেটের জয় এনে দিয়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ। দুই ইনিংস মিলিয়ে ১২ উইকেট নেন এ পেসার। প্রথম ইনিংসে খুলনা ২১০ রান সংগ্রহ করে। রংপুর নিজেদের প্রথম ইনিংসে তোলে ৩৬৪ রান। দ্বিতীয় ইনিংসে খুলনা ২৫৯ রান করলে জয়ের জন্য ১১৭ রানের টার্গেট পায় রংপুর। সেই রান তাড়া করতে নেমে আজ বৃহস্পতিবার ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর। নাসির হোসেন ৪৮ ও জাহিদ জাভেদ ৩৭ রান করেন। ম্যাচ সেরা হন মুকিদুল ইসলাম।

সিলেট ডিভিশন প্রথম ইনিংসে ৩৭০ রান তোলে। এই ইনিংসে সেঞ্চুরি করেন জাকির হাসান। ২২৮ বলে ১৫৯ রান করেন তিনি। ঢাকা ডিভিশনের হয়ে শুভাগত হোম এই ইনিংসে ৪ উইকেট নেন। জবাবে প্রথম ইনিংসে ২৮০ রান করে ঢাকা। সেঞ্চুরি হাঁকান শুভাগত। ১১৩ বলে ১১৪ রান করেন তিনি। সিলেটের হয়ে ৭ উইকেট নেন রাহাতুল ফেরদৌস। দ্বিতীয় ইনিংসে সিলেট ২১৯ রান করলে জয়ের জন্য ৩১০ রানের টার্গেট পায় ঢাকা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের বন্দরে পৌঁছতে পারেনি ঢাকা ডিভিশন। ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান করে তারা। ফলে ম্যাচটি ড্র হয়। ম্যাচ সেরা হয়েছেন সেঞ্চুরিয়ান শুভাগত।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে চট্টগ্রাম ডিভিশন ও ঢাকা মেট্রোপলিস যথাক্রমে ৪০২ ও ২৬৭ রান করে। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ২৩৪ রান করলে জয়ের জন্য ৩৭০ রানের লক্ষ্য পায় মেট্রো। সেই রান তাড়া করতে নেমে বৃহস্পতিবার দুটি বড় ইনিংস খেলেও দলকে জয় এনে দিতে পারেননি মেট্রোর খেলোয়াড়রা। জাহিদুজ্জামান অপরাজিত ৬১ ও আজমির আহমেদ ৪৭ রান করেন। শেষ পর্যন্ত এই ম্যাচটিও ড্র হয়। ম্যাচসেরা হন চট্টগ্রামের পিনাক ঘোষ। প্রথম ইনিংসে ১৫৯ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৪ রান করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App