×

জাতীয়

সাগর উত্তাল: ভাসানচরে আজ যাচ্ছে না রোহিঙ্গারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ১০:৪৩ এএম

সাগর উত্তাল হওয়ায় আজ বুধবার (৩১ মার্চ) ভাসানচরে যাচ্ছে না রোহিঙ্গরা। আজ পঞ্চম দফায় (প্রথম অংশ) ৪৬২ পরিবারের দুই হাজার ৫৫৫ রোহিঙ্গার ভাসানচরে যাওয়ার কথা ছিল।

এর আগে ভাসানচরে স্থানান্তর হয়েছে মোট ১৩ হাজার ৭২৩ রোহিঙ্গা। ষষ্ঠ দফায় যাওয়ার জন্য প্রস্তুত আছে আরও চার হাজারের বেশি। এর আগে ভাসানচরে স্থানান্তর হয়েছে মোট ১৩ হাজার ৭২৩ রোহিঙ্গা।

মঙ্গলবার সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গারা সপরিবারে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে আসতে থাকেন। পরে দুপুর থেকে বিকেল পর্যন্ত আড়াই হাজারের বেশি রোহিঙ্গা ৪৫টি বাসে চট্টগ্রাম রওনা হন। তারা রাতে চট্টগ্রামের বিএন শাহীন কলেজের ট্রানিজট ক্যাম্পে থেকে বুধবার অথবা বৃহস্পতিবার নৌবাহিনীর ব্যবস্থাপনায় ভাসানচরে যাওয়ার কথা ছিলো। কিন্তু সাগর উত্তাল হওয়ায় আজ ভাসারচরে যাওয়া হচ্ছে না রোহিঙ্গাদের।

কক্সবাজারের শরণার্থী কমিশনার কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ডিসেম্বর থেকে পাঁচ দফায় ভাসানচরে গেছেন মোট ১৩ হাজার ৭২৩ রোহিঙ্গা। এর আগে গত বছরের মে মাসে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করা ৩০৬ রোহিঙ্গাও সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে পুনর্বাসন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App