×

সারাদেশ

ভাষাসৈনিক আবুল হোসেন আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ০৬:০০ পিএম

ভাষাসৈনিক আবুল হোসেন আর নেই

ফাইল ছবি

বিশিষ্ট ভাষাসৈনিক আবুল হোসেন আর নেই। বুধবার (৩১ মার্চ) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বার্ধক্যজনিত কারণেই তিনি মারা গেছেন বলে রামেক হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

ভাষাসৈনিক আবুল হোসেনের পরিবার সূত্রে জানা গেছে, বার্ধক্যজনিত কারণে অসুস্থ্য হয়ে পড়লে ভাষা সৈনিক আবুল হোসেনকে বেসরকারি বারিন্দ্র মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বুধবার ৪টার দিকে বেসরকারি বারিন্দ্র মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ভাষা সৈনিক আব্দুল হোসেনকে রামেক হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। সেখান থেকে তাকে ৩২ নং ওয়ার্ডে পাঠানো হলে সেখানে পরীক্ষা নিরিক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয় বলে জানান তিনি।

সূত্র জানায়, ১৫ দিন থেকে ভাষাসৈনিক আবুল হোসেন শারীরিকভাবে অসুস্থ ছিলেন। বাসাতেই চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৯ ফেব্রুয়ারি তাকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। ভাষাসৈনিক আবুল হোসেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ছিলেন। মরহুম আবুল হোসেনের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। স্ত্রী আগে মারা যান। বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর টিকাপাড়া মহানগর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে টিকাপাড়া কবর স্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App