×

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়া তছনছের ঘটনায় এমপিকে দায়ী করল হেফাজত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ০৯:১৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়া তছনছের ঘটনায় এমপিকে দায়ী করল হেফাজত

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হেফাজতের তাণ্ডব। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়ীয়া তছনছের ঘটনায় স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে দায়ী করেছে হেফজতে ইসলামের ব্রাহ্মণবাড়ীয়া শাখা। বুধবার (৩১ মার্চ) শহরের জামিয়া ইউনূছিয়া ইসলামিয়া মাদ্রাসায় সংগঠনটির জেলা শাখার নেতারা সংবাদ সম্মলনে লিখিত বক্তব্যে এমনটায় দাবি করেন তারা।

লিখিত বক্তব্যে তারা বলেন, গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানায় মুসলমানদের আঘাত লাগে। প্রতিবাদে তারা শান্তিপূর্ণ মিছিল করে কর্মসূচি শেষ হয়। ২৭ মার্চ বিক্ষোভ ও ২৮ মার্চ হরতাল কর্মসূচি দেয়।

হেফজতে ইসলামের ব্রাহ্মণবাড়ীয়া শাখার দাবি, পুলিশের গুলিতে চট্টগ্রামে চার জন মারা যাওয়ার খবর ব্রাহ্মণবাড়ীয়ায় পৌঁছালে স্বাভাবিকভাবেই মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপরে হেফাজতের নেতৃত্বে শহরে মিছিল বের করে। কিন্তু পরে শহরের টিএ রোড দিয়ে স্থানীয় সাংসদ র আ ম মোকতাদির চৌধুরির নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ যে মিছিল করে সেই মিছিল যখন জামিয়া ইউনূছিয়া মাদ্রাসা অতিক্রম করে তখন এমপির নির্দেশে ছাত্রলীগ মাদ্রাসায় ২০/২৫টি ককটেল বিষ্ফোরণ ঘটায়, দরজা-জানালা ভাংচুর করে।

সংবাদ সম্মেলনে হেফাজত নেতৃবৃন্দ বলেন, ব্রাহ্মণবাড়ীয়া সবসময়ই শান্তিপূর্ণ। কিন্তু সেদিন মিছিল থেকে এমপির প্রত্যক্ষ এবং পরোক্ষ নির্দেশে মাদ্রাসায় হামলা করলে মুসলিম জনতা উত্তেজিত হয়ে উঠে। এরপর নির্বিচারে গুলি চালিয়েছে পুলিশ, বিজিবি। তাতে ১৫ জন শহীদ হয়েছেন এবং ৫শ জন আহত হয়েছেন। এর সম্পূর্ণ দায় নিতে হবে স্থানীয় সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরিকে।

তারা বলেন, সেদিনের ঘটনায় ছাত্রলীগ মাদ্রাসায় যে ভাংচুর চালিয়েছে তার ভিডিও ফুটেজ সংরক্ষণে রয়েছে। প্রশাসন চাইলে তাদের হাতে সেই ফুটেজ দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ব্রাহ্মণবাড়ীয়া তছনছের ঘটনায় হেফাজত কোনোভাবেই জড়িত নয়। মুসলিম জনতার আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার জন্য পরিকল্পিতভাবে ছাত্রলীগ, যুবলীগ নানা গুজব ছড়াচ্ছে। ওই ঘটনা এমপির নির্দেশে ছাত্রলীগ, যুবলীগ ঘটিয়েছে। এর দায় এমপিকে নিতে হবে। পুলিশের গুলিতে নিহত ১৫ জনের হত্যাকান্ডে জড়িতদের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন। একইসঙ্গে তারা ক্ষতিপূরণ দাবি করেছে হেফাজতে ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App