×

অপরাধ

অর্ধকোটি টাকার হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ০২:২৭ পিএম

অর্ধকোটি টাকার হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

কাওরান বাজার এলাকা থেকে দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজধানীর কাওরান বাজার এলাকা থেকে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের হেরোইনসহ দুজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তারা হলেন, মো. শরিফুল ইসলাম (৩৮) ও মো. আরিফুল ইসলাম (২৮)। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপটিও জব্দ করা হয়।

বুধবার (৩১ মার্চ) র‍্যাব-২ এর মেজর আব্দুল্লাহ আল মামুন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের বড় চালান সীমান্ত এলাকা থেকে পিকআপে করে রাজধানী ঢাকার তেজগাঁও থানাধীন কাওরান বাজার এলাকায় নিয়ে আসছে। এমতাবস্থায় র‌্যাব-২ মাদকের চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে ও পাচারকারীদের গতিবিধি অনুসরণ করতে থাকে। এরই ধারাবাহিকতায় গতকাল রাতে রাজধানী  তেজগাঁও থানাধীন কাওরানবাজারস্থ ৪ এ জে টাওয়ারের সামনে পাকা রাস্তার তল্লাশি চৌকি স্থাপন করে সন্দেহভাজন গাড়ি তল্লাশি করতে থাকে। অতপর ১টি নীল রংয়ের পিকআপ এলে তা থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি থামিয়েই কৌশলে পালানোর চেষ্টাকালে ওই দুজনকে গ্রেপ্তার  করে।

তিনি আরো বলেন, প্রথমে জিজ্ঞাসাবাদ করলে তারা অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে। তাদের দেয়া তথ্য মতে গাড়ির চালকের সিটের পিছনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৬৫ লাখ টাকার ৬৪০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে মাদক সংগ্রহ করে পিকআপএর মাধ্যমে বিভিন্ন কাঁচামাল পরিবহনের আড়ালে হেরোইন বহন করে নিয়ে আসে ও তা রাজধানীর বিভিন্ন মাদক ব্যবসায়ী এবং সেবনকারীদের কাছে হস্তান্তর করে আসছিলো।  ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App