জলবায়ু সম্মেলনের আগে ঢাকায় আসছেন জন কেরি

আগের সংবাদ

কৃষি দারিদ্র্যমোচনের সবচেয়ে বড় হাতিয়ার: কৃষিমন্ত্রী

পরের সংবাদ

মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে জরুরি নির্দেশনা

প্রকাশিত: মার্চ ৩১, ২০২১ , ১০:৪০ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩১, ২০২১ , ১০:৪০ অপরাহ্ণ

দেশে মহামারি করোনা সংক্রমণ বেড়েই চলেছে। সঙ্গে পাল্লা দিচ্ছে মৃত্যুও। এ অবস্থায় ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা নেওয়া হচ্ছে শুক্রবার। এরই মধ্যে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ নিয়ে জরুরি নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

বুধবার অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে জরুরি নির্দেশনা বলা হয়েছে, সকাল ৮টার মধ্যে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। সকাল সাড়ে ৯টায় কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে।

নির্দেশনায় আরও বলা হয়, আগামী ২ এপ্রিল যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সকাল ৮টার মধ্যে তাদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। ৯টা ৩০ মিনিটে পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে। সাড়ে ৯টার পর কোনো শিক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এই পরীক্ষা পেছানোর দাবিতে অনড় অবস্থানে রয়েছেন। পরীক্ষা পেছাতে হাইকোর্টেও যাওয়া হয়। পরীক্ষা স্থগিত চেয়ে গত ২১ মার্চ করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২৪ মার্চ খারিজ করে দিয়েছেন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়