তাসকিনের দুর্দান্ত ক্যাচ, ৫ উইকেট নেই নিউজিল্যান্ডের

আগের সংবাদ

ঋণের জালে জর্জরিত সায়ন্তিকা

পরের সংবাদ

লটারিতে ২০৮৮ কোটি টাকা, কয়েক বছরেই সর্বস্বান্ত

প্রকাশিত: মার্চ ৩০, ২০২১ , ১২:৫৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩০, ২০২১ , ১:০১ অপরাহ্ণ

মাত্র ১৬ বছর বয়সে জ্যাকপট জিতেন ব্রিটেনের ক্যালি রোগার্স। তিনি প্রায় ১৮ লাখ পাউন্ড বা ২ হাজার ৮৮ কোটি টাকা লটারি জিতেন। ২০০৩ সালে ব্রিটেনের কনিষ্ঠতম জ্যাকপটজয়ী ছিলেন তিনি। কিন্তু চমকের এখানেই শেষ নয়। জ্যাকপট জেতার দুই দশকের মধ্যে সর্বস্বান্ত হয়ে যান তিনি। এখন অন্যের সাহায্যে দিন কাটাচ্ছেন একসময়ের এই কোটিপতি।

ক্যালি রোগার্স তার স্বামী ও সন্তানের সঙ্গে।

লটারি পাওয়ার সময় পালিত মা-বাবার সঙ্গে ইংল্যান্ডের কামব্রিয়ায় থাকতেন ক্যালি। জ্যাকপট পাওয়ার কয়েক দিনের মধ্যেই নিকি লসন নামে এক ব্যক্তির সঙ্গে তাঁর পরিচয়। তারপরই দুইজন ১ লাখ ৮০ হাজার পাউন্ডের একটি বাড়ি কিনে থাকতে শুরু করেন। নিকিকে বিয়ে করেন ক্যালি। তাদের দুটি সন্তান হয়। কিন্তু মাত্র ৫ বছরের মধ্যেই তাদের সম্পর্কে চিড় ধরে। ক্যালি একবার আত্মহত্যার চেষ্টাও করেছিলেন। আত্মহত্যার চেষ্টা করায় দুই সন্তানকে তার কাছ থেকে দূরে সরিয়ে নিয়ে যাওয়া হয়। মানসিকভাবে অত্যন্ত ভেঙে পড়েছিলেন তিনি। শুধুমাত্র নিজের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য এরপর ১৭ হাজার পাউন্ড খরচ করে স্তনের অস্ত্রোপচার করান ক্যালি। এরপর ক্রমশ আরও বিলাসিতায় গা ভাসিয়ে দিতে থাকেন তিনি। রাতের পার্টি, মাদকের নেশা গ্রাস করে তাকে। তার উপর সুবিধাবাদী কিছু বন্ধু তো ছিলই।

রীতিমতো টাকা উড়াতে শুরু করেছিলেন তিনি। নিজেই জানান, আড়াই লাখ পাউন্ড খরচ করেন শুধুমাত্র নেশার টানে। তখন বন্ধুবান্ধবদের আবদার মেটাতে মোটা টাকা খরচ করতেন। এর পাশাপাশি নিজের জন্য বড় অঙ্কের খরচ তো রয়েছেই।

তার জামাকাপড়ের সংগ্রহ দেখলে তাক লেগে যাবে। ৩ লাখ পাউন্ডের জামা রয়েছে তার আলমারিতে। একসময় এমন জীবন কাটানো ক্যালি এখন জীবনধারণের জন্য নির্ভরশীল প্রতিবেশী, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের উপর।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়