হেফাজতের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই : মির্জা ফখরুল

আগের সংবাদ

লামায় ৪ গরুচোর আটক, গরু উদ্ধার

পরের সংবাদ

ইফতারে সমাগম ও ইতিকাফে নিষেধাজ্ঞা সৌদির পবিত্র দুই মসজিদে

প্রকাশিত: মার্চ ৩০, ২০২১ , ৫:৫৭ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩০, ২০২১ , ৬:৩৩ অপরাহ্ণ

করোনা মহামারির কারণে এ বছর রমজানে মক্কায় পবিত্র মসজিদ আল হারাম এবং মদিনায় মসজিদে নববীতে ইফতারে জনসমাগম ও ইতিকাফের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি আরব সরকার। সৌদি গেজেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানানো হয়, মক্কায় পবিত্র মসজিদ আল হারাম এবং মদিনায় মসজিদে নববীতে ইফতার এবং ইতিকাফ অনুষ্ঠিত হবে না। পবিত্র এই দুই মসজিদের পরিচালনা পরিষদের প্রধান শেখ আব্দুল রহমান আল-সুদাইস জানান, মসজিদ কমিটির পক্ষ হতে মসজিদ আল হারামে মুসল্লিদের ইফতার, রাতের খাবার ও মসজিদে নববীতে সেহরির জন্য খাবার বিতরণের অনুমতি দেওয়া হবে না। এ বছর রমজান পরিকল্পনার জন্য মসজিদের পরিচালনা পরিষদের বৈঠকে এসব ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন শেখ সুদাইস।

শেখ সুদাইস জানান, রমজানের সময় সতর্কতামূলক পদক্ষেপের মাধ্যমে করোনার বিস্তার রোধের দিকে মনোযোগ দেওয়া হবে। অন্যান্য পদক্ষেপর মধ্যে রয়েছে, করোনা টিকা গ্রহণ, সামাজিক দূরত্ব বিধি পালন এবং মাস্ক পরা। হজযাত্রী ও মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষার বিষয় বিবেচনায় এসব পদক্ষেপ নেওয়া হয়েছে।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়