×

জাতীয়

করোনা ছড়াচ্ছে দ্রুত, ২৯ জেলা ঝুঁকিপূর্ণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২১, ০৭:২৩ পিএম

করোনা ছড়াচ্ছে দ্রুত, ২৯ জেলা ঝুঁকিপূর্ণ

ফাইল ছবি

দেশে করোনা সংক্রমণ দ্রুত হারে বাড়ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশের ২৯ জেলাকে করোনা সংক্রমণের ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। সোমবার (২৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলম এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে ১৮ দফা নির্দেশনা ঘোষণার সময় এ তথ্য জানান।

এসময় ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, গাজীপুর, নীলফামারী, রাজশাহী, নওগাঁ, সিলেট, খুলনায় করোনা সংক্রমণের উচ্চহারের কথা উল্লেখ করেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আমরা প্রতি সপ্তাহে বিশ্লেষণ করি যে উচ্চ ঝুঁকিপূর্ণ এলাক কোনগুলো। আমরা ১৩ তারিখে বিশ্লেষণ করে ৬টি জেলা পেয়েছিলাম। ২০ তারিখে বিশ্লেষণ করে ২০টি জেলা পেয়েছিলাম। ২৪ তারিখে দেখেছি ২৯টি জেলা ঝুঁকিপূর্ণ। তার মানে সংক্রমণ আস্তে আস্তে ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর (রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র) ডা. নাজমুল হক গণমাধ্যমকে বলেন, সংক্রমণের হার বিবেচনা করে স্থানীয় প্রশাসন স্পষ্ট নির্দেশনা দেবে এবং কোনও এলাকা লকডাউন করা প্রয়োজন কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App