×

জাতীয়

বিএসএমএমইউর নতুন ভিসি অধ্যাপক শারফুদ্দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২১, ০৫:২১ পিএম

বিএসএমএমইউর নতুন ভিসি অধ্যাপক শারফুদ্দিন

বিএসএমএমইউর নতুন ভিসি অধ্যাপক শারফুদ্দিন। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একাদশ উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিলন হলে অনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ডা. রফিকুল আলমের কাছ থেকে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদের আদেশপ্রাপ্ত হয়ে আগামী তিন বছরের জন্য তিনি ভিসির দায়িত্বভার নিয়েছেন।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউর কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও তিনি ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

ডা. শারফুদ্দিন আহমেদ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) থেকে এমবিবিএস সম্পন্ন করেন। এরআগে গত মঙ্গলবার অবসরে যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১০ম ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ২০১৮ সালের ২৪ মার্চ রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের আদেশপ্রাপ্ত হয়ে ৩ বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন। সেই হিসাবে মঙ্গলবার ছিল তার শেষ কর্মদিবস।‌

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App