×

জাতীয়

হেফাজতের তাণ্ডব বন্ধ না হলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ০৭:২০ পিএম

মোদিবিরোধী আন্দোলনে হেফাজত কর্মী নিহত হওয়ার প্রতিবাদে ডাকা হরতালে সারা দেশের বিভিন্ন স্থানে আন্দোলনরত হেফাজতে ইসলামকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার (২৮ মার্চ) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আন্দোলনের পথ থেকে সরে আসতে সরকার তাদের প্রতি আহ্বান জানাচ্ছে। তাদের তাণ্ডব বন্ধ না হলে মানুষের জানমাল রক্ষা ও দেশের শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সরকার কঠোর হবে।

মোদির ভারত সফরের বিরোধিতা করে বিক্ষোভ করার সময় গত শুক্রবার চট্টগ্রামের হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। যাদের নিজেদের কর্মী বলে দাবি করছে হেফাজত। এর প্রতিবাদে শনিবার বিক্ষোভ ও রবিবার হরতাল ডাকে ধর্মভিত্তিক সংগঠনটি।

দুই দিনের কর্মসূচির প্রথমদিন শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় সংগঠনটির পাঁচজন মারা যান। কর্মসূচির দ্বিতীয় দিন রবিবার সারাদেশে হরতাল পালনকালে নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় সংঘর্ষের খবর পাওয়া যায়।

হেফাজতের এসব সহিংসতায় জঙ্গি সংগঠন, জামায়াত এবং বিএনপির মদদ থাকতে পারে বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় সবসময় দুই দল বা দুই গ্রাম মারামারি করে। তবে কোনো যে মানুষের ঘর বাড়ি, গ্রাম এরা (হেফাজত) পুড়িয়ে দিচ্ছে। এটা জঙ্গি সংগঠনগুলোর কাজ হতে পারে, জামায়াতের কাজ হতে পারে এমনকি বিএনপিও মদদ দিতে পারে। এর সবগুলোই আমরা ক্ষতিয়ে দেখছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভিডিও বার্তার মাধ্যমে তারা (হেফাজত) উত্তেজনা ছড়িয়েছে। আমরা মনে করি এগুলো নাশকতা। এগুলো রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নেওয়া। আমরা আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে জানাচ্ছি এগুলো থেকে বিরত থাকার জন্য। না হলে আইন অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি বা নেব।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App