×

সারাদেশ

হরতালে যাত্রী না থাকায় সিলেটে বাস চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ০২:১৩ পিএম

হরতালে যাত্রী না থাকায় সিলেটে বাস চলাচল বন্ধ

সিলেট বাস টার্মিনাল। ছবি: ভোরের কাগজ

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সিলেটে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। রোববার (২৮ মার্চ) সকাল থেকেই নগরীর সড়কগুলোতে অন্যান্য দিনের তুলনায় আজ যানবাহনের সংখ্যা কিছুটা কম। বেলা ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোথাও কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, হরতালের কারণে সিলেট থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেও চলছে না যানবাহন। বাস কাউন্টারগুলোতেও নেই যাত্রীদের ভিড়। যাত্রী না থাকায় বাস ছেড়ে যায়নি বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

সকাল থেকে তারা সিলেট মহানগরের বিভিন্ন রাস্তায় পিকেটিং শুরু করেন। ফলে রাস্তায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। পাশাপাশি ২০-২৫টি মোটরসাইকেল নিয়ে নগরজুড়ে ঘুরে হরতাল পালন করছেন তারা।

রোববার হরতাল চলাকালে সকাল ৯টায় দক্ষিণ সুরমায় কিন সেতুর মুখে লাঠিসোটা হাতে জড়ো হয়ে পিকেটিং শুরু করেন হেফাজতের নেতাকর্মীরা। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের হাত থেকে লাঠি কেড়ে নিয়ে ছত্রভঙ্গ করে দেন। পরে তারা মিছিল দিয়ে বন্দরবাজারের দিকে চলে যান।

এছাড়াও নগরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে ইট বিছিয়ে এবং কাগজ জড়ো করে তাতে আগুন ধরিয়ে হরতাল পালন করছেন তারা।

নাশকতা ঠেকাতে সিলেটে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী। রোবববার সকালে হেফাজত নেতাকর্মীরা রাস্তায় নামার সঙ্গে পুলিশও নেমেছে নগরের বিভিন্ন স্থানে। হরতালের সমর্থনে হেফাজতের মিছিল চলাকালে নগরের কোর্ট পয়েন্টে পুলিশ সদস্যদের সতর্কভাবে দাঁড়িয়ে দেখা যায়। তবে কর্মসূচি পালনে কোনো বাধা দিচ্ছে না পুলিশ।

পুলিশের পাশপাশি সিলেটে মাঠে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া নগরে ছয়জন নির্বাহী মাজিস্ট্রেটও মাঠে রয়েছেন। সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পাশপাশি আমর্ড পুলিশ এবং র‍্যাবও রোববার রাজপথে রয়েছে।

নগরের কোর্ট পয়েন্টে, চৌহাট্টা তালতলা, জিতু মিয়ার পয়েন্ট, মিরাবাজার, শিবগঞ্জ, উপশহর, মদিনা মার্কেট, মেজরটিলা, টিলাগড়সহ গুরুত্বপূর্ণ রাস্তা এবং মোড়গুলোতে অবস্থান নিয়ে রাস্তায় বসে আছেন হেফাজত নেতাকর্মীরা। থেমে থেমে স্লোগান দিচ্ছেন তারা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, নগরবাসীর নিরাপত্তায় সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য রাজপথে রয়েছেন। কেউ যানমালের ক্ষতি করার চেষ্টা করলে পুলিশ ব্যবস্থা নিবে।

তিনি বলেন, কিন সেতু এলাকায় হেফাজত কর্মীরা লাঠি হাতে রাস্তায় নামলে পুলিশ তাদের লাঠি কেড়ে নিয়ে ওখান থেকে তাদের সরিয়ে দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App