×

জাতীয়

হরতালে গ্রেপ্তার এড়াতে নেতাকর্মীশূন্য বিএনপির নয়াপল্টন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ০২:৫২ পিএম

হরতালে গ্রেপ্তার এড়াতে নেতাকর্মীশূন্য বিএনপির নয়াপল্টন

হেফাজতের ডাকা হরতাল আর দলের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীশূন্য বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়। ছবি: ভোরের কাগজ

হরতালে গ্রেপ্তার এড়াতে নেতাকর্মীশূন্য বিএনপির নয়াপল্টন

কার্যালয়ের মূল ফটকের সামনে কিছু সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: ভোরের কাগজ

হেফাজতের ডাকা হরতাল আর দলের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীশূন্য বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়। সরেজমিন ঘুরে দেখা যায়, দলটির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনে কিছু সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কার্যালয়ের ভেতরে বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক ইমরান সালেহ প্রিন্স ও অসুস্থ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কয়েকজন অনুসারী, তিনজন পিয়ন আর চারজন অফিস কর্মচারী ছাড়া আর কেউ নেই। গ্রেপ্তার এড়াতে দলটির অনেক নেতাই গা ঢাকা দিয়েছেন। তাদের আর প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

নেতাকর্মীদের অনুপস্থিতির কারণ জানতে চাইলে ইমরান সালেহ প্রিন্স ভোরের কাগজকে বলেন, আজ বিএনপির দলীয় কর্মসূচি হলো থানায় থানায় বিক্ষোভ, তারা নেতাকর্মীরা কমসূচি নিয়ে ব্যস্ত। তাদের আজ এখানে কোন কাজ নেই। তিনি বলেন, হরতাল যেকোন রাজনৈতিক অধিকার। তবে সরকার এই হরতাল ঠেকানোর নামে তা করছে তা স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ। সারাদেশের বিক্ষোভের চিত্র নিয়ে বিকাল ৪টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে দলীয় প্রতিক্রিয়া জানানো হবে বলেও জানান তিনি।

[caption id="attachment_274541" align="alignnone" width="1148"] কার্যালয়ের মূল ফটকের সামনে কিছু সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: ভোরের কাগজ[/caption]

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর পদচারণায় মুখরিত থাকত বিএনপির এই কেন্দ্রীয় কার্যালয়। এমনকী দলের প্রতিদিনকার সংবাদ সম্মেলনকে ঘিরে কার্যালয়ে নেতাকর্মীদের টেলিভিশনের ক্যামেরায় মুখ দেখানোর প্রতিযোগিতার চিত্র অনেক পুরনো। পরিস্থিতি এমনও হয়েছে, নেতাকর্মীদের সরব উপস্থিতির কারণে সিনিয়র নেতারা বসারও স্থান পেতেন না। এমনকি চেয়ারে বসা নিয়ে হট্টগোলের চিত্রও চিরচেনা। সিনিয়র নেতাদের বসার সুযোগ না দিয়ে জুনিয়র নেতাদের চেয়ার দখলের অসুস্থ প্রতিযোগিতায় রোষানলেও পড়তে হয়েছে অনেককে।

ক্ষোভ প্রকাশ করে রিজভীর অনুসারী হিসেবে পরিচিত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সেইভ জোন পলিটিক্স বিএনপিকে ধ্বংস করে দিচ্ছে। পুলিশের কঠোর অবস্থান সত্ত্বেও নয়াপল্টনে আগের মতো নেতাকর্মীদের উপস্থিতি থাকলে এ চিত্র দেখে অন্য নেতাকর্মীদের মনোবল আরো বাড়ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App