×

খেলা

শিরোপা জিততে ইংল্যান্ডের প্রয়োজন ৩৩০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ০৬:১৪ পিএম

শিরোপা জিততে ইংল্যান্ডের প্রয়োজন ৩৩০

ঋসভ পন্ত ও হার্দিক পান্ডিয়া দুজনে মিলে ৯৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন

শিরোপা জিততে ইংল্যান্ডের প্রয়োজন ৩৩০

হার্দিক পান্ডিয়া ৬৪ রান করে আউট হন

পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে আজ রবিবার প্রথমে ব্যাট করে ৩২৯ রান সংগ্রহ করে ভারত। এখন শিরোপা জয় করতে হলে ইংল্যান্ডকে ৩৩০ রান করতে হবে। ভারত ম্যাচটিতে পুরো ৫০ ওভার খেলতে পারেনি। তারা ৪৮ ওভার ২ বল খেলে অলআউট হয়।

সিরিজের প্রথম ম্যাচে ভারত ৬৬ রানের জয় পায়। অপরদিকে ইংল্যান্ড দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নেয়। ফলে আজকের ম্যাচটি ছিল দুই দলের জন্য শিরোপা জয়ের লড়াই।

[caption id="attachment_274587" align="aligncenter" width="971"] হার্দিক পান্ডিয়া ৬৪ রান করে আউট হন[/caption]

এদিকে ম্যাচটিতে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথম উইকেটের পার্টনারশিপে ১০৩ রান এনে দেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। এসময় ৩৭ রানে আউট হন রোহিত। এরপর অল্প সময়ের মধ্যে আরো দুইটি উইকেট হারিয়ে ফেলে তারা। দলীয় ১১৭ রানের সময় ৬৭ রান করে শিখর ধাওয়ান ও ১২১ রানের মাথায় ৭ রান করে বিরাট কোহলি আউট হন। এরপর ১৫৭ রানে লুকেশ রাহুল ৭ রান করে আউট হন। আর এই অল্প রানে চার উইকেট হারানোয় ভারত একটু চাপে পরে যায়। ওই সময় দলকে বাঁচান ঋসভ পন্ত ও হার্দিক পান্ডিয়া।

তারা দুজনে মিলে ৯৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। দলীয় ২৫৬ রানের সময় আউট হন দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করে আউটন হন পন্ত। তিনি আউট হওয়ার পর হার্দিক পান্ডিয়া হাল ধরেন। তবে তিনিও ৬৪ রান করে আউট হন। এরপর ক্রুনাল ও শার্দুল ঠাকুর যথাক্রমে ২৫ ও ৩০ রান করে দলের রান বাড়ান। তাদের পর আর দলের হয়ে কোন অবদান রাখতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ৩৪ রান খরচ করে সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন মার্ক উড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App