×

খেলা

কাজাখস্তানকে হারিয়ে শীর্ষে ফ্রান্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ০৯:২৮ পিএম

কাজাখস্তানকে হারিয়ে শীর্ষে ফ্রান্স

কাজাখস্তানের দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে বল নিয়ে ছুটছেন ফ্রান্সের প্রাণভ্রমরা কিলিয়ান এমবাপ্পে

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে ইউক্রেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। রবিবার (২৮ মার্চ) দ্বিতীয় ম্যাচে কাজাখস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছে তারা। কাজাখস্তানের বিপক্ষে ২-০ গোলে জিতেছে ফ্রান্স। দলের হয়ে একটি গোল করেন ওসমান দেম্বেলে। অন্য গোলটি আত্মঘাতী। এ জয় দিয়ে ‘ডি’ গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দিদিয়ের দেশমের শিষ্যরা।

কাজাখস্তানের ঘরের মাঠ আস্তানা স্টেডিয়ামে ওসমান দেম্বেলের গোলে এগিয়ে যায় ফ্রান্স। ১৯তম মিনিটে অ্যান্তোনি মার্শিয়ালের অ্যাসিস্ট থেকে গোলটি করেন বার্সেলোনা ফরোয়ার্ড। এরপর আরো পাঁচটি-ছয়টি অ্যাটাক করেও ব্যর্থ হতে হয় রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ফ্রান্সকে। গোলের সুযোগ নষ্ট করে কাজাখস্তানও। প্রথমার্ধের ২ মিনিট বাকি থাকতে নিজেদের ভুলে আরেকটি গোল হজম করে স্বাগতিক দলটি। এ সময় কাজাখস্তানের সারহি মালয়ির পায়ে বল লেগে জালে জড়ায়।

শেষ পর্যন্ত আর কোনো গোল করতে পারেননি কিলিয়ান এমবাপ্পে-অ্যান্তোনি গ্রিজম্যানরা। ফলে ২-০ গোলের জয়ই নিশ্চিত হয় তাদের। এ জয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষ স্থান দখল করেছে ফ্রান্স। হেরে যাওয়া কাজাখস্তান সবকটি ম্যাচে হারায় টেবিলে সবার নিচে। ১ পয়েন্ট করে আছে দুইয়ে থাকা বসনিয়া ও হার্জেগোভিনা, তিনে থাকা ফিনল্যান্ড ও চারে থাকা ইউক্রেনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App