×

জাতীয়

আগুন ধরিয়ে ছবি পাঠান, জায়গা মতো পাঠায় দিব: নিপুণ রায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ১০:৫৩ পিএম

আগুন ধরিয়ে ছবি পাঠান, জায়গা মতো পাঠায় দিব: নিপুণ রায়

ফাইল ছবি

হেফাজতের ডাকা রবিবারের হরতালে সহিংসতা সৃষ্টির প্ররোচণা দেওয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সভাপতি নিপুণ রায়কে আটক করেছে র‍্যাব।

রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিপুন রাইয়ের একটি অডিও বার্তা ফাঁস হলে আলোড়ন সৃষ্টি হয়। এতে বিক্ষোভের আগের দিন নিপুণ রায় কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকে মুঠোফোনে হরতালে বাসে বা যে কোনো যানবাহনে আগুন লাগিয়ে তা ভিডিও করে পাঠাতে বলেন। নিপুণ রায়ের নির্দেশনা পালনকারী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকেও গ্রেপ্তার করেছে র‍্যাব। অডিও ক্লিপটি বিভিন্ন গণমাধ্যমের হাতে এসেছে।

অডিও ক্লিপে নিপুণকে বলতে শোনা যায়, ‘একটা কিছু করা যাবে না? বাস হোক যেটাই হোক, ফুল ধরবে, ধরবে। একটু কাছ থেকে ছবি বা ভিডিও পাঠাবেন। অবশ্যই। অবশ্যই।’ ওপাশ থেকেও আরমান সম্মতি জানান।

পরবর্তীতে স্থানীয় বিএনপি নেতা ও নিপুণ রায়ের অনুসারী আরমান ও খোরশেদ গাড়িতে আগুন ধরান এবং ছবি নিপুণের হোয়াটসঅ্যাপে পাঠান।

অডিও ক্লিপে আরও শোনা যায়, ‘ভিডিও পাঠাইতে পারি নাই, ছবি পাঠাইছি খালি। খালি ছবি পাঠাইছি। পুলিশ র‍্যাব। নিপুণ বলেন, হোয়াটসঅ্যাপে পাঠায় দেন। আমি জায়গা মতো পাঠায় দিব।’

র‍্যাবের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার (২৭ মার্চ) রাতে ও দিনে নিপুণ রায়ের নির্দেশনা অনুযায়ী কেরানীগঞ্জের বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীন মালিবাগ ও সায়দাবাদে বাসে আগুন দেন বলে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App