×

জাতীয়

অ্যাডভোকেট নিপুণের মুক্তি দাবি বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ০৮:৫১ পিএম

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর আটকের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দলটি। পাশাপাশি দলটির পক্ষ থেকে তার মুক্তির দাবি করা হয়েছে। রবিবার (২৮ মার্চ) সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, গত দুদিনে ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগ-যুবলীগ তাণ্ডবের মাধ্যমে হত্যাযজ্ঞ চালাচ্ছে। আজও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মানুষ হত্যা করা হয়েছে। এই নৃশংসতা ও নির্মমতার বিরুদ্ধে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আজকের বিক্ষোভ কর্মসূচিতেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।

তিনি বলেন, আজ মুন্সিগঞ্জের সিরাজদিখানে বিক্ষোভরত জনতার ওপর আওয়ামী সন্ত্রাসীদের গুলিবর্ষণে মধুপুরের পীর আবদুল হামিদসহ অসংখ্য মানুষ গুলিবিদ্ধ হন। ঢাকার সাইনবোর্ডসহ দেশের বিভিন্ন স্থানে নির্বিচারে গুলি ও সশস্ত্র হামলা চালানো হয়েছে।

এছাড়াও রবিবার সন্ধ্যায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই উদ্বেগের কথা জানান বিএনপির দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। অবিলম্বে নিপুণ রায় চৌধুরীর সন্ধান ও তার নিঃশর্ত মুক্তি দাবি করছে বলে জানান দলটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App