ব্রাহ্মণবাড়িয়া অগ্নিগর্ভ, পুলিশের সঙ্গে সংঘর্ষে আরও ৩ জনের মৃত্যু

আগের সংবাদ

বোয়ালমারীতে ঠিকাদারদের দখলে স্কুল মাঠ

পরের সংবাদ

৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়ছে

প্রকাশিত: মার্চ ২৮, ২০২১ , ৩:০২ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৮, ২০২১ , ৩:০৩ অপরাহ্ণ

৪৩তম বিসিএসের আবেদনের সময়সীমা বাড়ছে। এখনো অনেক বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ের ফাইনাল পরীক্ষা শেষ হয়নি। তাই সবার কথা বিবেচনা করে আবেদনের সময়সীমা বাড়ানো হবে বলে জানায় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তবে সময় কত দিন বাড়ছে, তা জানা যায়নি। আবেদনের সময় আগামী ৩১ জানুয়ারির পরিবর্তে ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়। তাতে বলা হয় প্রার্থীরা এই সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন।

সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়ানো হবে। যেহেতু অনেক প্রতিষ্ঠান স্নাতক পর্যায়ের ফাইনাল পরীক্ষা শেষ করতে পারেনি। সবার সমান অংশগ্রহণ নিশ্চিত করার জন্য কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সেখানেই সবার মতামত নিয়ে কত দিন বাড়ানো হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়