×

জাতীয়

স্বাধীনতা দিবসে বিক্ষোভ: নিহতের ঘটনায় ২০ দলীয় জোটের নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ০৯:১৫ পিএম

মহান স্বাধীনতা দিবসে গণতান্ত্রিক আন্দোলনরত কয়েকজন নাগরিককে হত্যা এবং আন্দোলনকারী অসংখ্য মানুষকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ২০ দলীয় জোট। শনিবার (২৭ মার্চ) ২০ দলীয় জোটের এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

মহান স্বাধীনতা দিবসের মতো আনন্দঘন দিনে নির্বিচারে গুলি করে মানুষ হত্যার এমন ঘটনাকে জাতির জন্য দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক বলে বর্ণনা করে বিবৃতিতে বলা হয়, জাতীয় জীবনে এমন নজিরবিহীন ঘটনা জনসমর্থনহীন সরকারের স্বৈরাচারী চরিত্রের বহিঃপ্রকাশ। জোটের নেতারা জনগণের শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনকে দমানোর জন্য এমন সহিংস আচরণ থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন, ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক, বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়েখ মাওলানা জিয়া উদ্দিন, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জমিয়তে ওলামায়ে ইসলামের সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এডভোকেট মাওলানা আবদুর রকীব, বাংলাদেশ পিপলস লীগের সভাপতি এডভোকেট গরীবে নেওয়াজ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এডভোকেট আজহারুল ইসলাম, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট এহসানুল হুদা, এনডিপি চেয়ারম্যান কারী আবু তাহের, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব এডঃ জুলফিকার বুলবুল চৌধুরী, এলডিপি’র মহাসচিব শাহাদত হোসেন সেলিম, বাংলাদেশ সাম্যবাদী দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কমরেড নুরুল ইসলাম ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App