×

খেলা

মেসিদের জ্বালাচ্ছেন টিকটকাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ০৯:৫০ পিএম

মেসিদের জ্বালাচ্ছেন টিকটকাররা

লিওনেল মেসি

বর্তমান সময়ে চলছে চীনা অ্যাপ টিকটকের দৌরাত্ব। বিশেষ করে তরুণরা ভিডিও শেয়ারিং এই অ্যাপটিতে আকৃষ্ট হচ্ছে। তারা নানান ঢঙে ভিডিও তৈরি করে তা প্রকাশ করেন। টিকটকাররা তাদের ভিডিও ভাইরাল করার জন্য এখন বিভিন্ন তারকাকে নিয়ে ভিডিও বানানোর চেস্টা চালায়। এরমধ্যে রয়েছেন ফুটবল তারকারাও। আর এই টিকটকারদের এই ব্যপারটি এখন যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে বার্সেলোনা ফুটবল দল ও তাদের সেরা খেলোয়াড়রাদের জন্য। টিকটকাররা তাদের সঙ্গে ভিডিও তৈরি করার জন্য প্রায়ই চেস্টা চালায়। যা মেসিসহ কয়েকজন খেলোয়াড়দের জন্য বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে টিকটকাররা যেন মেসিদের যন্ত্রনা না করতে পারেন, এ জন্য নিজেদের অনুশীলন মাঠের নিরাপত্তা বাড়াতে চাইছে বার্সেলোনা। দলের খেলোয়াড়দের এই যন্ত্রণা থেকে বাঁচানোর জন্য এর মধ্যেই পুলিশের সঙ্গে কথাবার্তা বলেছে বার্সেলোনা। অনুশীলন দেখতে এসে টিকটকাররা অযাচিতভাবে মেসিদের কাছে এসে বিব্রতকরভাবে ভিডিও করেন, যেটা খেলোয়াড়দের ভালো লাগে না। খেলোয়াড়দের এই সমস্যা সমাধানে তাই এগিয়ে আসছে বার্সেলোনা।

ইএসপিএন এমন একটা ঘটনার কথাও উল্লেখ করেছে, যেখানে একজন টিকটকার চটিয়ে দিয়েছিলেন মেসিকে। কেউ একজন মেসির ভিডিও করতে আসার পর বিরক্ত মেসি নাকি বলেছিলেন, ‘আপনি এর মধ্যে আমাকে নিয়ে হাজার হাজার ভিডিও বানিয়েছো, আর কত বানাবেন? সারা জীবন আমার ভিডিও করে কাটাতে পারেন না আপনি।’

শুধু মেসিই নন এই বিরক্তির তেতো স্বাদ পেয়েছেন দলের ফরাসি স্ট্রাইকার আন্তোনিও গ্রিজম্যান ও ডাচ মিডফিল্ডার ফ্রাঙ্ক ডি ইয়ংও। দলের ফরাসি ডিফেন্ডার সামুয়েল উমতিতি তো কয়েকজন টিকটকারের কাছে অসম্মানিতই হয়েছেন। কয়েক দিন আগে ট্রাফিক জ্যামে আটকে ছিলেন এই তারকা। তাঁকে দেখে দূরে থাকা একদল টিকটকার ‘বার্সেলোনার দ্বিতীয় দলে ফিরে যাও’ বলতে বলতে টিকটক ভিডিও বানায়। তা শুনে গাড়ি থেকে বের হয়ে এসেছিলেন বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডার। পরে যদিও আবার গাড়িতে ঢুকে যান। দলের তরুণ মিডফিল্ডার পেদ্রির পিছে পিছে অনেক টিকটকার তাঁর বাড়ি পর্যন্ত চলে গিয়েছিলেন।

শুধু তাই নয়, আন্তর্জাতিক বিরতিতে ম্যাচ খেলতে যাওয়া কাতালান ক্লাবটির অনেক খেলোয়াড়ই বার্সেলোনার এয়ারপোর্টে গিয়ে দেখেন তাঁদের জন্য অপেক্ষা করছেন একাধিক টিকটকার। দলের খেলোয়াড়দের এই যন্ত্রণা থেকে বাঁচানোর জন্য এর মধ্যেই পুলিশের সঙ্গে কথাবার্তা বলেছে বার্সেলোনা। অনুশীলন মাঠের নিরাপত্তাও বাড়াচ্ছে তারা। টিকটকের এ ব্যপারটি এখন তারকাদের মধ্যেও ছড়িয়ে পরছে। ফুটবলার থেকে ক্রিকেটার, বাস্কেটবল খেলোয়াড় অনেকেই টিকটকে রয়েছেন। যদিও এই সংখ্যাটি খুবই কম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App