×

জাতীয়

মিতালী এক্সপ্রেসের উদ্বোধন করলেন হাসিনা-মোদি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ০৭:০৯ পিএম

মিতালী এক্সপ্রেসের উদ্বোধন করলেন হাসিনা-মোদি

ঢাকা ও ভারতের জলপাইগুড়ির মধ্যে বিরতিহীন ‘মিতালী এক্সপ্রেস’ ট্রেনের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি এর উদ্বোধন করেন। এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন। ফাইল ছবি

ঢাকা ও ভারতের জলপাইগুড়ির মধ্যে বিরতিহীন ‘মিতালী এক্সপ্রেস’ ট্রেনের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৬ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি এর উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পতাকা নাড়িয়ে ট্রেনটির চলাচলের শুভ সূচনা করা হয়।  এসময় রেলমন্ত্রী  নুরুল  ইসলাম  সুজন  উপস্থিত ছিলেন।

ট্রেনটি উদ্বোধনের মধ্য দিয়ে দুদেশের মধ্য বন্ধুত্ব বাড়ার সঙ্গে  সঙ্গে  দুদেশের ভ্রমনপিপাসুদের সুবিধা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। মাত্র সাড়ে ৯ ঘন্টায় ট্রেনটি করে ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি যাওয়া যাবে।

এর আগে রেলওয়ে সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঢাকা-জলপাইগুড়ি চলাচলকারী ট্রেনটির নাম প্রস্তাব করা হয়েছে ‘মিতালী এক্সপ্রেস’। ভারতের আপত্তি না থাকলে এই নামটিই চূড়ান্ত হয়।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। বাংলাদেশ থেকে সোমবার ও বৃহস্পতিবার এবং ভারত থেকে রোববার ও বুধবার ট্রেনটি চলাচল করবে। ট্রেনটি শুভ উদ্ভোধন হলেও আপাতত চলাচল করবে না। করোনা সংক্রমন কমলে ট্রেনটি চলাচল করবে বলে জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এটি ভারত-বাংলাদেশের  মধ্যে তৃতীয় যাত্রীবাহী ট্রেন। এর আগে ঢাকা -কলকাতা মৈত্রী এবং খুলনা-কলকাতা বন্ধন একপ্রেস করোনার কারণে বন্ধ আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App