×

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় ভয়াবহ বন্যাও আটকাতে পারেনি বিয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ০১:৫৪ পিএম

অস্ট্রেলিয়ায় ভয়াবহ বন্যাও আটকাতে পারেনি বিয়ে

বন্যায় আটকে পড়েছিলেন বর-কনে। পরে সড়কে নেমে বন্যার এই পরিস্থিতির মধ্যেও একে অপরকে আলিঙ্গন করেন তারা।

অস্ট্রেলিয়ায় ৬০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যাও আটকাতে পারেনি বিয়ে। ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, একদিকে বন্যার পানিতে সড়ক ভেঙে পানি আসা-যাওয়া করছে আরেক দিকে তারই সামনে একে অপরকে আলিঙ্গন করছেন বর ও কনে।

জানা যায়, বর ও কনে চার্চে যাওয়ার সময় বন্যার পানিতে রাস্তা ডুবে যায়। এরপরে তারা গড়ি থামিয়ে বন্যাকবলিত রাস্তার পাশে গিয়ে রোমান্টিক মুহূর্ত ক্যামেরা বন্দি করে রাখেন। পরে হেলিকপ্টারে করে চার্চে পৌঁছান তারা।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যার কবলে পড়ে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্য। নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয় রাজ্যের অন্তত ১৮ হাজার মানুষকে। মুষলধারে বৃষ্টিতে নদীর তীর এবং বাঁধগুলো উপচে পানি ঢুকে পড়েছে নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী সিডনি এবং দক্ষিণ-পূর্ব কুইন্সল্যান্ডে।

বিশেষজ্ঞরা বলছেন, ৬০ বছরের মধ্যে সিডনিতে এমন ভয়াবহ বন্যা দেখা যায়নি। এই বন্যার পানি এক সপ্তাহের মধ্যে কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তারা। তাই জনগণকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন নিরাপদ আশ্রয়ে যাওয়া মনুষের জন্য তহবিল ঘোষণা করেছেন। বন্যাকবলিত এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ভয়াবহ এই বন্যায় নদীর পানির উচ্চা বেড়ে লোকালয়ে প্রবেশ করায় সড়ক এবং সেতুগুলোতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। কিছু কিছু ঘরবাড়িতে জানালা পর্যন্ত পানি উঠেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App