আমাদের সংস্কৃতির যে সোনালী দিন ছিল তা হারিয়ে গেছে : কোহিনূর আক্তার সুচন্দা

আগের সংবাদ

খোলা আকাশের নীচে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ার হামলার ঘটনায় তিন মামলা, আসামি ৬৫০০

প্রকাশিত: মার্চ ২৭, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৭, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের বিক্ষোভ, হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। পৃথক এ তিন মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাত সাড়ে ছয় হাজার জনকে। এর মধ্যে এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৭ মার্চ) পুলিশ বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় মামলাগুলো দায়ের করে।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ সুপারের কার্যালয় ও দুই নম্বর পুলিশ ফাঁড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি ও শহরের মেড্ডা এলাকায় তাণ্ডব চালানোর ঘটনায় আরেকটি মামলা করা হয়।

তবে গ্রেপ্তারকৃতদের মধ্যে কওমি মাদ্রাসার শিক্ষার্থী রয়েছে কিনা তা জানায়নি পুলিশ। ব্রাহ্মণবাড়িয়ার এসপি বলেন, শনিবার বিকেল ৩টার দিকে মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং চট্টগ্রামে মাদ্রাসা শিক্ষার্থীদের ওপর হামলার খবরে ব্রাহ্মণবাড়িয়ায় শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে বিক্ষোভ, ভাংচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ মাদ্রাসা শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধরা পুলিশ সুপারের কার্যালয় ও ফাঁড়িতে থাকা ১৮টি মাইক্রোবাস এবং মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এছাড়া সিভিল সার্জন ও মৎস্য কর্মকর্তার কার্যালয়ে থাকা দুটি গাড়িও পুড়িয়ে দেওয়া হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়