×

জাতীয়

হাসিনা-মোদীকে বরণের অপেক্ষায় টুঙ্গিপাড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ১২:০১ এএম

হাসিনা-মোদীকে বরণের অপেক্ষায় টুঙ্গিপাড়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ। ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানাতে শনিবার টুঙ্গিপাড়া আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাকে স্বাগত জানাতে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের আগমনে গোপালগঞ্জে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। দুই প্রধানমন্ত্রীর আগমনে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ও ঠাকুর বাড়িকে সাজানো হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দুই দিনের সফরে শুক্রবার ঢাকায় আসার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে আসবেন টুঙ্গিপাড়ায়। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ভারতের প্রধানমন্ত্রী কাশিয়ানীর ওড়াকান্দির ঠাকুরবাড়ি পরিদর্শন করবেন।

এসময় তিনি শ্রীশ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অর্চনা করে ঠাকুর বাড়ির সদস্য ও মতুয়ার নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। তাদের আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স ও ওড়াকান্দি ঠাকুর বাড়িতে সকল প্রস্তুতি শেষ হয়েছে।

সরকারি কর্মসূচি অনুযায়ী, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরে দ্বিতীয় দিন ২৭ মার্চ সকাল ১০টা ৫০ মিনিটে তিনি টুঙ্গিপাড়ায় আসবেন। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ ও একটি গাছের চারা রোপণ করবেন। এরপর বেলা ১১ টা ৩৫ মিনিটে তিনি কাশিয়ানীর ওড়াকান্দি ঠাকুর বাড়ি মন্দির পরিদর্শনে যাবেন। সেখানে তিনি হরি মন্দিরে পূজা ও মতুয়া সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

নরেন্দ্র মোদীর ওড়াকান্দি ঠাকুরবাড়ি সফরে মতুয়াভক্তসহ গোপালগঞ্জবাসীর মধ্যে দেখা দিয়েছে ব্যাপক আনন্দ ও উচ্ছাস। বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসংঘাধীপতী সীমা দেবী ঠাকুর বলেন, ভারতের প্রধানমন্ত্রী আমাদের এই ঠাকুর বাড়িতে আসবেন। এটা শুধু ঠাকুরবাড়ির বিষয় নয়, সকল মতুয়ার কাছে এটি একটি গর্বের বিষয়। তিনি এলে আমরা হিন্দুধর্মীয় মতে উলুধ্বনি, শঙ্খ ও ডঙ্কা-কাঁসা বাজিয়ে তাকে স্বাগত জানানোর সব আয়োজনই করে রেখেছি।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির সফরকে ঘিরে হেলিপ্যাড তৈরি, সড়ক সংস্কার, শোভাবর্ধনসহ উন্নয়নমূলক সবকাজ শেষ হয়েছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে পুরো টুঙ্গিপাড়া ও ঠাকুরড়ি নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরের মধ্য দিয়ে দুই দেশের বন্ধুত্ব আরো সুদৃঢ় হবে এমনটিই প্রত্যাশা গোপালগঞ্জবাসীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App