×

জাতীয়

হঠাৎ বিঘ্নিত ফেসবুক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ০৯:৩৫ পিএম

হঠাৎ বিঘ্নিত ফেসবুক!

ফাইল ছবি

বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে সহিংসতার পর হঠাৎ করেই দেশজুড়ে ফেসবুক সেবা বিঘ্নিত হওয়ার খবর পাওয়া গেছে। যদিও এ বিষয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি বা অন্য কোনো সংস্থার নির্দেশনার কথা জানা যায়নি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র উত্তেজনা ছড়িয়ে পড়া ঠেকাতে উচ্চ পর্যায়ের নির্দেশে এমনটি করা হতে পারে বলে মনে করছেন অনেকে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ইন্টারনেট ব্যবসায়ী জানান, আগে এমন পরিস্থিতিতে বিটিআরসি ই-মেইলে নির্দেশনা দিত। তখন তারা সেবাটি বন্ধ করে দিতেন। তবে এখন সরকার চাইলে নিজেরাই ফেসবুক, টুইটার, হোয়াটস এ্যাপসহ এ জাতীয় সেবাগুলো বন্ধ করে দিতে পারে।

তিনি আরো জানান, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ফেসবুক বন্ধের কোনো নির্দেশনা পাননি। কিন্তু ফেসবুক না চলার অভিযোগ পাচ্ছিলেন গ্রাহকদের কাছ থেকে। খোঁজ নিয়ে জানতে পারেন, সার্ভারে যেটুকু তথ্য সংরক্ষিত থাকে, ব্যবহারকারীরা কেবল সেটিই দেখতে পাচ্ছেন। অবশ্য সন্ধ্যার পর সব ঠিক হয়ে আসে।

যোগাযোগ করা হলে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, এ বিষয়ে যা করার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী করছে। এখানে আমাদের কোনো সিদ্ধান্ত নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App