×

জাতীয়

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে আব্দুল হামিদ, নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ০৪:৪২ পিএম

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে আব্দুল হামিদ, নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: বিটিভি লাইভ থেকে

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে আব্দুল হামিদ, নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেওয়া হয় লালগালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে নরেন্দ্র মোদীকে বহনকারী মোটরবহর তেজগাঁও হেলিপ্যাডে যান। সেখান থেকে হেলিকপ্টারে সাভার স্মৃতিসৌধে গিয়ে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। সেখানে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ভিজিটর বইয়ে স্বাক্ষর ও গাছের চারা রোপণ করেন। স্মৃতিসৌধ থেকে হেলিকপ্টারে ফিরে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে যাবেন। সেখানে তিনি জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখানেও তাকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে তিনি হোটেলে যান এবং পরে বিকেল তিনটায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন তার সঙ্গে সাক্ষাত করেন। রাতে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যৌথভাবে বঙ্গবন্ধু-বাপু জাদুঘর উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী। আগামীকাল তার সাতক্ষীরার শ্যামনগরে যশেশ্বরী মন্দির ও টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের সমাধিস্থল ও ওড়াকান্দি ঠাকুরবাড়ি মন্দিরে যাওয়ার কর্মসূচি আছে।      

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App