×

জাতীয়

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ০১:০৮ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

বঙ্গবন্ধুই এশিয়ার জাপান ও বাংলাদেশ এই দুই দেশের মধ্যে মৈত্রী প্রতিষ্ঠার প্রথম রূপকার। বাংলাদেশ থেকে জাপানে বঙ্গবন্ধুর শীর্ষ সফরের সময় জাপান-বাংলাদেশ আর্থিক সহযোগিতার দিগন্ত উন্মোচিত হয় বলে মন্তব্য করেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

শান্তিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশ এক অনন্য উদাহরণ বলে মন্তব্য করেছেন ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় তিনি এ কথা বলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন পূরণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহীম মোহামেদ সলিহ। বুধবার (১৭ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

চ্যালেঞ্জ সত্ত্বেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। মুজিব শতবর্ষ অনুষ্ঠানের তৃতীয় দিন শুক্রবার (১৯ মার্চ ) জাতীয় প্যারেড স্কয়ারে বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

বঙ্গবন্ধুর ভিশন অনুযায়ী বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী। সোমবার (২২ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবে যোগদান করে তিনি এ কথা বলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

করোনা মোকাবিলায় বাংলাদেশের দক্ষতা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেতা হিসেবে পেয়ে এই দেশের মানুষ সত্যিই ভাগ্যবান। আমার বিশ্বাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও তাকে নিয়ে গর্ববোধ করতেন। বুধবার (২৪ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয় অতিথিদের বাণী

স্বাধীনতার পাঁচ দশকে বাংলাদেশের মানুষ তাদের দৃঢ় বিশ্বাস এবং অঙ্গীকারের প্রতি অবিচল থেকেছে এবং একের পর এক চ্যালেঞ্জের উপর বিজয়ী হয়েছে বলে মন্তব্য করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিন পিং। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক ভিডিও বাার্তায় তিনি এ কথা বলেন।

[caption id="attachment_273973" align="aligncenter" width="900"] বঙ্গবন্ধুই এশিয়ার জাপান ও বাংলাদেশ এই দুই দেশের মধ্যে মৈত্রী প্রতিষ্ঠার প্রথম রূপকার। বাংলাদেশ থেকে জাপানে বঙ্গবন্ধুর শীর্ষ সফরের সময় জাপান-বাংলাদেশ আর্থিক সহযোগিতার দিগন্ত উন্মোচিত হয় বলে মন্তব্য করেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা।[/caption] [caption id="attachment_273974" align="aligncenter" width="898"] বঙ্গবন্ধুর ভিশন বাস্তবে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধনীতে প্রচারিত ভিডিওবার্তায় তিনে এ কথা বলেন।[/caption] [caption id="attachment_273975" align="aligncenter" width="903"] শান্তিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশ এক অনন্য উদাহরণ বলে মন্তব্য করেছেন ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় তিনি এ কথা বলেন।[/caption] [caption id="attachment_273976" align="aligncenter" width="896"] বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন পূরণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহীম মোহামেদ সলিহ। বুধবার (১৭ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।[/caption] [caption id="attachment_273977" align="aligncenter" width="896"] চ্যালেঞ্জ সত্ত্বেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। মুজিব শতবর্ষ অনুষ্ঠানের তৃতীয় দিন শুক্রবার (১৯ মার্চ ) জাতীয় প্যারেড স্কয়ারে বক্তব্যে তিনি এ কথা বলেন।[/caption] [caption id="attachment_273978" align="aligncenter" width="892"] বঙ্গবন্ধুর ভিশন অনুযায়ী বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী। সোমবার (২২ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবে যোগদান করে তিনি এ কথা বলেন।[/caption] [caption id="attachment_273979" align="aligncenter" width="908"] করোনা মোকাবিলায় বাংলাদেশের দক্ষতা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেতা হিসেবে পেয়ে এই দেশের মানুষ সত্যিই ভাগ্যবান। আমার বিশ্বাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও তাকে নিয়ে গর্ববোধ করতেন। বুধবার (২৪ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App