×

জাতীয়

সুবর্ণজয়ন্তীতে বিটিভিতে লাইভ কনসার্ট ও নানা আয়োজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ০১:১৯ পিএম

সুবর্ণজয়ন্তীতে বিটিভিতে লাইভ কনসার্ট ও নানা আয়োজন

রাত সাড়ে ১০টায় বিটিভিরি বিশেষ আয়োজনে লাইভ কনসার্টে থাকছে জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজ।

সুবর্ণজয়ন্তীতে বিটিভিতে লাইভ কনসার্ট ও নানা আয়োজন
সুবর্ণজয়ন্তীতে বিটিভিতে লাইভ কনসার্ট ও নানা আয়োজন
সুবর্ণজয়ন্তীতে বিটিভিতে লাইভ কনসার্ট ও নানা আয়োজন
সুবর্ণজয়ন্তীতে বিটিভিতে লাইভ কনসার্ট ও নানা আয়োজন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাইভ কনসার্টসহ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ টেলিভিশন। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিটিভিতে দিনব্যাপী প্রচারিত হবে বিশেষ নাটক, তথ্যচিত্র, সঙ্গীতানুষ্ঠান, কবিতা পাঠের অনুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান, আলোচনা ও ম্যাগাজিন অনুষ্ঠান এবং লাইভ কনসার্ট হবে বলে জানিয়েছেন বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ।

[caption id="attachment_274047" align="alignnone" width="1074"] স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নৃত্যানুষ্ঠানের আয়োজন করেছে বিটিভি।[/caption]

তিনি জানান, হালুম, টুকটুকি, ইকরি ও শিকুরাও উদযাপন করছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ওরা ঘরে বসেই সুবর্ণ জয়ন্তী পালন করছে। ওরা ভালোবাসে দেশের পতাকার লাল-সবুজ, ফুল, পাখি, মাছ ও বাংলাদেশের দর্শনীয় স্থান, আরো ভালোবাসে কবি, লেখক ও চিত্রশিল্পীদের।

[caption id="attachment_274049" align="aligncenter" width="1102"] বিটিভির অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করছেন বাংলাদেশর আবৃত্তিকার ভাস্বর বন্দোপাধ্যায়।[/caption]

এসবের সমন্বয়ে সকাল ৯টায় প্রচারিত হয়েছে পাপেট শো। পরে কবিতা পাঠ, নাচ, গানসহ বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘৫০ এ বাংলাদেশ’ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিরি বিশেষ আয়োজনে লাইভ কনসার্টে থাকছে জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজ।

ব্যান্ডদলের নেতা শেখ মনিরুল আলম টিপু বলেন, আমাদের জীবদ্দশায় এক বিরাট প্রাপ্তিকে স্মরণীয় করে রাখতে ওয়ারফেজ আসছে গান শোনাতে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন আফরোজা সুলতানা ও হাসান রিয়াদ।

বিকাল ৩টা ২৫ মিনিটে প্রচারিত হবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচারিত শিল্পীদের গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান। উপস্থাপনা করেছেন প্রিয়াংকা গোপ। আলোচনা ও সঙ্গীত পরিচালনায় আছেন সুজেয় শ্যাম।

[caption id="attachment_274051" align="alignright" width="1104"] স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচারিত শিল্পীদের গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান।[/caption]

জাতীয় প্যারেড স্কয়ার, শেরেবাংলা নগর থেকে সরাসরি অনুষ্ঠান সম্প্রচারিত হবে বিকাল সাড়ে ৪টায়। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু-বাপু মিউজিয়াম উদ্বোধন করবেন। বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্র থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে রাত ৮টা ১০ মিনিটে।

বিশেষ নাটক ‘খুনঘর’ প্রচারিত হবে ৯টায়। নাটকটি রচনা করেছেন হারুন রশীদ। প্রযোজনা ও পরিচালনা করেছেন আবু তৌহিদ। অভিনয় করেছেন মামুনুর রশীদ, মনির আহাম্মেদ শাকিল, ঝুনা চৌধুরী, আহসানুল হক মিনু, রেজওয়ান পারভেজ সামস, আরেফিন, সাজনাদুল ইসলাম (সাজু), দিলরুবা দোয়েল, রমিজ রাজু, অবাক রায়হান, শাকিলা আকতার, জাহিদুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App