×

খেলা

ভারতকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ১১:১৫ পিএম

ভারতকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

পুনের মহরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার নাভার্স ৯৯- এ আউট হন বেন স্টোকস

ভারতকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

ইংল্যান্ডের হয়ে সেঞ্চুরি করেছেন জনি বেয়ারস্টো। ১১২ বলে তার ব্যাট থেকে এসেছে ১২৪ রান।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ ৬ উইকেটের জয় দিয়ে ১-১ ব্যবধানে সমতায় ফিরল ইংল্যান্ড। ভারতের ৩৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুক্রবার ৩৯ বল ও ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে ইংলিশ শিবির। তাতে সিরিজ জয়ের স্বপ্ন বেঁচে থাকল দুদলেরই।

একই সঙ্গে তৃতীয় ও সর্বশেষ ওয়ানডে ম্যাচটি পরিণত হলো অঘোষিত ফাইনালে। ইংল্যান্ডের হয়ে সেঞ্চুরি করেছেন জনি বেয়ারস্টো। ১১২ বলে তার ব্যাট থেকে এসেছে ১২৪ রান। আগের ম্যাচে ভারত ৬৬ রানের জয় পেয়েছিল। নাভার্স ৯৯- এ থাকতে আউট হয়েছেন বেন স্টোকস। ভারতের হয়ে সেঞ্চুরি করেছিলেন লোকেশ রাহুল। সিরিজের সর্বশেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মার্চ।

[caption id="attachment_274198" align="aligncenter" width="700"] ইংল্যান্ডের হয়ে সেঞ্চুরি করেছেন জনি বেয়ারস্টো। ১১২ বলে তার ব্যাট থেকে এসেছে ১২৪ রান।[/caption]

পুনের মহরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ভারতের দেয়া ৩৩৭ রানের টার্গেটে খেলতে নেমে ১১০ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। এ সময় ৫৫ রান করে জেসন রয় ভুল বোঝাবুঝির কারণে রানআউট হয়ে বিদায় নেন। এরপর বেন স্টোকসকে নিয়ে ১৭৫ রানের বড় জুটি গড়েন জনি বেয়ারস্টো। স্টোকস নার্ভাস ৯৯- এ আউট হওয়ার অগেই সেঞ্চুরি তুলে নেন বেয়ারস্টো। ১২৪ করতে তিনি ১১টি চার ও ৭টি ছয়ের মার খেলেন। স্টোকসের ইনিংসে ছিল ৪টি চার ও ১০টি ছয়ের মার। শেষ দিকে লিয়াম লিভিংস্টোন ও ডেভিড মালানের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। লিভিংস্টোন ২৭ ও মালান ১৬ রান করেন। ভারতের হয়ে প্রাসিধ কৃষ্ণা নেন ২টি উইকেট। ভুবনেশ্বরকুমার পান এক উইকেট।

তার আগে লোকেশ রাহুলের সেঞ্চুরি, ঋষভ পন্তের হাফসেঞ্চুরি ও হার্দিক পান্ডেয়ার ঝড়ো ইনিংসে তিনশ পেরোয় ভারত। নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রান সংগ্রহ করে তারা। ১১৪ বলে রাহুলের ব্যাট থেকে আসে ১০৮ রান। তাকে আউট করেন টম কুরান। এ নিয়ে ক্রিকেটের তিন ফরমেটে ১২ সেঞ্চুরি হলো লোকেশ রাহুলের। টেস্টেও ওয়ানডের সমানসংখ্যকবার শতক হাঁকিয়েছেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে তিনি সেঞ্চুরি করেছেন ২ বার। ভারতের জার্সিতে টি-টোয়েন্টিতে তিনিই দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। রোহিত শর্মা এই ফরমেটে করেছেন ৪টি শতক। পন্ত ৪০ বলে ৭৭ রান করার পর প্যাভিলিয়নে ফিরেন। ১৬ বলে ৩৫ রান করেন হার্দিক। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট পান কুরান ও রিস টপলি। স্যাম কুরান ও আদিল রশিদ নেন ১টি করে উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App