শিশুশূন্য শিশুপ্রহর

আগের সংবাদ

হাটহাজারীতে থানায় হামলা, সংঘর্ষে নিহত ৪

পরের সংবাদ

এমন কোনো শক্তি নেই বাংলাদেশকে দাবিয়ে রাখতে পারে: মোদী

প্রকাশিত: মার্চ ২৬, ২০২১ , ৫:৫০ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৬, ২০২১ , ৭:২৯ অপরাহ্ণ

স্বাধীনতার সুর্বণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, বাংলাদেশ স্বাধীন সার্বভৌমে দেশ। পৃথিবীতে এমন কোনো শক্তি নেই বাংলাদেশকে দাবিয়ে রাখতে পারে। শুক্রবার (২৬ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিব চিরন্তন থিমে দশদিনব্যাপী মুজিবশতবর্ষ ও সুবর্ণজয়নন্তী অনুষ্ঠানে মোদী আরও বলেন, ভারত-বাংলাদেশের বন্ধুত্ব ৫০ বছর পূর্ণ করেছে। এমন মুহূর্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান দুই দেশের বন্ধুত্বকে আরো সুদৃঢ় করেছে। বঙ্গবন্ধুকে গান্ধী পুরস্কারে সম্মানিত করতে পেরে আমরা ধন্য।

শুক্রবার বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভাষণ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: পিআইডি

নরেন্দ্র মোদী তার বক্তব্যে বায়ান্নর ভাষা আন্দোলনে শহীদ সালাম বরকত রফিক জব্বার ও শফিউরকে স্মরণ করেন। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ স্মরণ করে তিনিও বিখ্যাত সেই কথাটি নিজ মুখে উচ্চারণ করেছেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের স্বাধীনতার সংগ্রাম। এই ভাষণের মধ্য দিয়েই মূলত মুক্তিবাহিনী তৈরি করেন বঙ্গবন্ধু।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে শামিল হতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।
এ সময় তিনি বাংলায় আবেগঘন কণ্ঠে উচ্চারণ বলেন, এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলব না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়