×

জাতীয়

সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ২৩ মে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ০৮:০৫ পিএম

আগামী ২৩ মে খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে অনলাইনে পাঠ দান অব্যাহত থাকবে। বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধায় এ তথ্য জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

মন্ত্রণালয় থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ সারা বিশ্বে অতি সম্প্রতি চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের উর্ধগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্হ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ঈদ উল ফিতরের পর ২৩ মে শুরু করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে চলবেন। আজ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে আজ বৃহস্পতিবার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, করোনার সংক্রমণ বাড়ায় শিক্ষা প্রতিষ্ঠান ঈদের পর খোলার চিন্তা করা হচ্ছে। এবিষয়ে করোনা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সঙ্গে বৃহস্পতিবার বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হবে এবং তা শুক্রবারের মধ্যে জানিয়ে দেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন,  শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকদের কথা চিন্তা করেই সরকার সিদ্ধান্ত নিচ্ছে।

এর আগে বলা হয়েছিল, ৩০ মার্চ খুলবে স্কুল-কলেজ। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত থেকে সরে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App