×

সারাদেশ

বাউফলে আওয়ামী লীগ নেতাদের হত্যা চেষ্টা মামলায় ২৪ আসামি জেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ০৪:৩০ পিএম

বাউফলে আওয়ামী লীগ নেতাদের হত্যা চেষ্টা মামলায় ২৪ আসামি জেলে

ফাইল ছবি

স্বৈরাচার বিরোধি আন্দোলনে শহীদ ইব্রাহিম সেলিমের সহোদর বাউফল পৌর আওয়ামী লীগের সভাপতি ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহিম ফারুক এবং বাউফল প্রেসক্লাবের সাবেক সভাপতি জেলা পরিষদ সদস্য মো. হারুন অর রশিদ খানসহ বেশ কয়েকজন নেতাকর্মীদের উপর গত ২১ ফেব্রুয়ারি সন্ত্রাসি হামলার ঘটনায় বাউফল থানায় দায়ের হওয়া হত্যা চেষ্টা মামলার প্রধান আসামীসহ ২৪ জনকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ মার্চ) পটুয়াখালী জেলা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো.আল আমিন আসামি পক্ষের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর ওই আদেশ দেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী।

মামলার বাদী হারুন অর রশিদ খান জানান, গত ২১ ফেব্রুয়ারি সন্ধায় বাউফল পাবলিক মাঠ সংলগ্ন এলাকায় যুবলীগ নেতা তাপস হত্যা মামলার প্রধান আসামী পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের সন্ত্রাসি বাহিনী অতর্কিতভাবে হত্যার উদেশ্যে পৌর আওয়ামী লীগ সভাপতি ও তার উপর হামলা চালায়। হামলায় ইব্রাহিম ফারুক নামে এক ব্যক্তির বাম চোখ গুরুতর জখম হয়। চোখের প্রায় ৯০ভাগ নষ্ট হয়ে গেছে।

তিনি আরো জানান, তাকে মাথা কুপিয়ে জখম করা হয়। ওই হামলায় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম সিকদার, যুবলীগ নেতা সোহাগ, নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হান্নানসহ অনেকে আহত হয়।

বাদী পক্ষের আইনজীবী এ্যাড. মনিরুল ইসলাম খান রিপন জানান, আওয়ামী লীগ নেতা মো. ইব্রাহিম ফারুক ও বাউফল প্রেসক্লাবের সাবেক সভাপতি জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ খান হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী সাইদুর রহমান হাসান এবং সিদ্দিকুল্লাহ, মেহেদী, ইউসুফ, শুভ, মেহেদী জোমাদ্দার, মাহমুদ হাসান, মুন, সাইফুল ইসলামসহ মোট ২৪ জনকে বৃহষ্পতিবার পটুয়াখালির অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থণা করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে আসামীদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App