×

সারাদেশ

ফেনীতে ফেসবুক লাইভে এসে আ’লীগ নেতার আত্মহত্যার চেষ্টা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ১২:০২ পিএম

ফেনীতে ফেসবুক লাইভে এসে আ’লীগ নেতার আত্মহত্যার চেষ্টা

লাইভে এসে ঘুমের ওষুধ খেয়ে আত্মহননের চেষ্টা করেন কাউন্সিলর প্রার্থী মো. শাহজাহান

মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করায় ফেসবুক লাইভে এসে ১০টি ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন ফেনীর সোনাগাজী পৌর নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী এক কাউন্সিলর প্রার্থী। তার নাম মো. শাহজাহান (৪৫)। তিনি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। লাইভে এসে প্রধানমন্ত্রীর কাছে বিচার দেন তিনি।

বুধবার (২৪ মার্চ) সন্ধ্যায় পৌরসভার তুলাতলী এলাকায় নিজ বাড়িতে তিনি ঘুমের ওষুধ খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শাহজাহান অভিযোগ করেন, নিজ দলের কয়েকজন নেতা ও প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী নাছির উদ্দিন রিপনের সহযোগীরা জোর করে তাকে কাউন্সিলর পদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেছেন।

ফেসবুক লাইভে এসে শাহজাহান প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনি বলেছেন— পৌরসভা নির্বাচনে তৃণমূলকে গুরুত্ব দিতে। আপনার কথায় আশ্বস্ত হয়ে আমি সোনাগাজী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়ন সংগ্রহ করি। আওয়ামী লীগ ও যুবলীগের কয়েকজন নেতা আমাকে সকাল থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাপ দিতে থাকেন। আমি তাদের চাপে পড়ে আত্মগোপনে চলে যাই। বিকালে তারা আমার বাড়ি গিয়ে আমার বৃদ্ধ মাকে চাপ প্রয়োগ শুরু করেন। খবর পেয়ে বাড়িতে গেলে তারা আমাকে জোর করে ধরে নির্বাচন কার্যালয়ে নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেন।’

শাহজাহান বলেন, ‘যারা জোর করে আমাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেছেন, আমার মৃত্যুর জন্য তারাই দায়ী থাকবেন।

শাহজাহানের স্বজনরা জানান, মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করায় সন্ধ্যায় তিনি ঘরের ভেতরে দরজা বন্ধ করে ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। দরজা খুলে তাকে উদ্ধার করা হয়।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস জানান, রোগী মো. শাহজাহান ১০টি ঘুমের ট্যাবলেট খেয়েছিলেন। প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। তার শারীরিক অবস্থা বিবেচনা করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাহার উল্যাহ নামের এক কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তার বাড়িতে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়েছেন বলে তিনি অভিযোগ করেছেন। এ ঘটনায় তিনি থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বুধবার শাহজাহানসহ মেয়র ও কাউন্সিলর পদে ১২ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে মেয়র পদে দুজন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে একজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App