×

খেলা

নাসিরের স্বপ্নে জল ঢাললেন অপু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ১০:৪৯ পিএম

নাসিরের স্বপ্নে জল ঢাললেন অপু

নাসিরের রংপুরের বিপক্ষে ১০ উইকেট তুলে নেয়া বলটি উঁচিয়ে ধরেন নাজমুল হোসেন অপু।

জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ডিভিশনের বিপক্ষে ব্যাটিং ও বোলিং দুই ক্যাটাগরিতে আলো ছড়িয়েও ম্যাচ জিততে পারলেন না রংপুর ডিভিশনের নাসির হোসেন। তার পারফরম্যান্স ম্লান করে দিয়ে ম্যাচ সেরা হয়েছেন ঢাকার নাজমুল হোসেন অপু।

প্রথম ইনিংসে ৩১৫ রানের বড় সংগ্রহ পায় ঢাকা। জবাবে ২৩০ রান করে থামে রংপুর। দ্বিতীয় ইনিংসে ঢাকা ১২৮ রান করলে জয়ের জন্য বৃহস্পতিবার ২৬৪ রানের লক্ষ্য পায় রংপুর। সেই টার্গেটে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন অপুর কাছে ম্যাচ হেরে যায় নাসির হোসেনরা। রংপুরের নাঈম ইসলাম সর্বোচ্চ ৬১ রান করেন। নাসির করেন ১৬ রান। আগের ইনিংসে তার ব্যাট থেকে সেঞ্চুরি এসেছিল। তারপর বল হাতেও ৪ উইকেট নেন তিনি। রংপুরের বিপক্ষে ৮০ রানের জয়ে নাজমুল নেন ১০ উইকেট। বরিশাল ডিভিশনের বিপক্ষে ঢাকা মেট্রোপলিস ও সিলেট ডিভিশনের বিপক্ষে খুলনা ডিভিশন দুই দলই ৮ উইকেটে জয় পেয়েছে।

মেহেদী হাসান রানার বোলিং তোপে বৃহস্পতিবার রাজশাহী ডিভিশনের বিপক্ষে জয় পেল চট্টগ্রাম ডিভিশন। চট্টগ্রাম প্রথম ইনিংসে ২৮৭ রান সংগ্রহ করে। জবাবে রাজশাহী নোমান চৌধুরী ও রানার ঝড়ে ১৫২ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ১৪৭ রান করলে জয়ের জন্য ২৮৩ রানের টার্গেট পায় রাজশাহী। সেই লক্ষ্য আর পেরোতে পারেননি রাজশাহীর ব্যাটসম্যানরা। মেহেদী হাসান রানার তোপে ১৯৪ রানে অলআউট হয় তারা। চট্টগ্রাম ম্যাচটি জিতে ৮৮ রানে। দুই ইনিংস মিলিয়ে রানা ৭ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন।

চট্টগ্রামের ২৮৩ রানের টার্গেটে খেলতে নেমে আজ জুনাইদ সিদ্দিকী শেষ পর্যন্ত লড়াইয়ে ছিলেন। সঙ্গীর অভাবে দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি তিনি। ১৬৩ বলে ৬৮ রান করে অপরাজিত ছিলেন জুনাইদ। বাকিদের মধ্যে তানজিদ হাসান ২৮ ও ফরহাদ রেজা ২৫ রান করেন। ৬৯ ওভারে ১৯৪ রানে গুঁড়িয়ে গেছে রাজশাহীর দ্বিতীয় ইনিংস। শেষ পর্যন্ত ৮৮ রানের বড় ও স্বস্তির জয়ের হাসি মুখে মাঠ ছেড়েছে মুমিনুল হকের দল চট্টগ্রাম বিভাগ। রানা ৩৫ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন। ৩ উইকেট নেন ইরফান হোসেন।

ঢাকা মেট্রোপলিসের বিপক্ষে প্রথম ইনিংসে ২৪১ রান তোলে বরিশাল। জবাবে ৪১৩ রানের বড় স্কোর গড়ে মেট্রোপলিস। এই ইনিংসে মার্শাল আইয়ুব ও শহিদুল ইসলাম সেঞ্চুরির দেখা পান। দ্বিতীয় ইনিংসে বরিশাল ২০৮ রান করলে জয়ের জন্য ৩৭ রানের লক্ষ্য পায় মেট্রো। সেই রান তাড়া করতে নেমে দুই উইকেট হারিয়েই জয়ের বন্দরে নোঙর করে মেট্রো। বল হাতে ৩ উইকেট ও ব্যাট হাতে সেঞ্চুরি করা শহিদুল ম্যাচ সেরা হন।

আরেক ম্যাচে সিলেটের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৭৫ রান তোলে খুলনা। জবাব দিতে নেমে ১৩৪ রানে অলআউট হলে ফলোঅনে পড়ে সিলেট। দ্বিতীয় ইনিংসে সিলেট ৩০৮ রান করলে জয়ের জন্য ৬৮ রানের টার্গেট পায় খুলনা। তারাও দুই উইকেট খুইয়ে লক্ষ্য অতিক্রম করে। সিলেটের সেঞ্চুরিয়ান জাকির হোসেন হন ম্যাচ সেরা। দ্বিতীয় ইনিংসে ২৩৩ বলে ১৪০ রান করেছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App