×

জাতীয়

জাতির উদ্দেশ্যে সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ০১:৩২ পিএম

জাতির উদ্দেশ্যে সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আজ সন্ধ্যায় সাড়ে ৭টায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৭ জানুয়ারি বর্তমান সরকারের বর্ষপূর্তি উপলক্ষে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

২৫ মার্চ ‘গণহত্যা দিবস’ উপলক্ষে দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী বলেছেন, ‘গণহত্যা দিবসের ৫০ বছর পূর্তিতে আসুন আমরা প্রতিজ্ঞা করি- প্রয়োজনে সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে হলেও ৩০ লাখ শহীদ ও দুই লাখ নির্যাতিত মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখবো। জাতির পিতা যে অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্রমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, সব ষড়যন্ত্র প্রতিহত করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে সেই স্বপ্ন বাস্তবায়নে কার্যকরি ভূমিকা রাখবো, ইনশাআল্লাহ।’

আগামীকাল ২৬ মার্চ অনন্য অর্জন ও প্রাপ্তির উল্লাস আর প্রত্যাশাগুলোকে সামনে রেখে ৫০ বছরে পা রাখছে বাংলাদেশ। একটি দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের দিনটি খুবই আনন্দের ও গৌরবের। করোনা জর্জরিত এক নতুন পরিবেশের মধ্যেও ইতোমধ্যে বাঙালি সুবর্ণজয়ন্তীর আমেজ অনুভব করছে।

১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার এ ঘোষণার পরই পাকিস্তানের বিরুদ্ধে শুরু হয় মুক্তিযুদ্ধ। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৬ ডিসেম্বর আসে বিজয়। বিশ্বের বুকে স্বাধীন দেশ হিসেবে আত্মপ্রকাশ করে বাংলাদেশ। ১৯৭২ সালের ২৬ মার্চ স্বাধীনতার প্রথম বার্ষিকী উদযাপন করে জাতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App