নাসিরের স্বপ্নে জল ঢাললেন অপু

আগের সংবাদ

কোভিড আক্রান্ত হলেন ডিবি প্রধান হাফিজ

পরের সংবাদ

টাকাসহ চীনা দুই কর্মকর্তা আটক, মুচলেকা নিয়ে ছেড়ে দেয় পুলিশ

প্রকাশিত: মার্চ ২৫, ২০২১ , ১০:৫১ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৫, ২০২১ , ১০:৫১ অপরাহ্ণ

পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনির চীনা ঠিকাদারী প্রতিষ্ঠানের দুজন কর্মকর্তাকে প্রায় সাড়ে তিন কোটি টাকাসহ আটক করেছে র‌্যাব-১২। আটকদের সিরাজগঞ্জের সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়। পরে পুলিশ রহস্যজনক কারণে মুসলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়।

র‌্যাবের আটককারী দলের প্রধান র‌্যাব-১২ এর সিনিয়র এএসপি প্রণব কুমার মোবাইল ফোনে বৃহস্পতিবার দুপুরে জানান, ২৩ মার্চ বেলা তিনটার দিকে সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলা এলাকায় বড়পুকুরিয়া কয়লা খনির ঠিকাদারী প্রতিষ্ঠানের দুইজন চীনা কর্মকর্তা ও বাংলাদেশি ড্রাইভারসহ একটি প্রাইভেট কার আটক করা হয়। এ সময় কারের ভিতরে তল্লাশি করে ৩ কোটিরও অধিক টাকা পাওয়া যায়। তাদের কাছে পাসপোর্ট ও টাকা বহনের কোনো বৈধ কাগজপত্র ছিল না।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, কয়লা খনির সরঞ্জামাদি কেনার জন্য ওই টাকা নিয়ে ঢাকা যাচ্ছিল। পরে আটককৃতদের সলঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয় বলে এএসপি প্রণব কুমার জানান।

এএসপি প্রণব কুমার আরও জানান, বিষয়টি বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপক্ষকে জানালে মঙ্গলবার রাতেই বড়পুকুরিয়া কয়লা খনি থেকে তিন জন চীনা কর্মকর্তা সিরাজগঞ্জ চলে আসে। পরদিন বুধবার সকাল ১১টার দিকে খনির উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মেহেদী হাসান ও অন্যান্য কর্মকর্তাগণ গিয়ে মুচলেকা দিয়ে সলঙ্গ থানা হেফাজত থেকে চীনাদেরকে নিয়ে যায়। বন্ধু প্রতিম দেশের নাগরিক হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার হাসিবুল আলম ও সলঙ্গা থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী জানান, পাসপোর্ট না থাকায় তাদেরকে আটক করা হয়েছিল। তবে চীনাদের কাছে টাকা থাকার বিষয়টি তারা জানেন না। আটক চীনা কর্মকর্তাদের নাম জানতে চাওয়া হলে তারা অপারগতা প্রকাশ করেন।

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মেহেদী হাসান জানান, তিনিসহ খনির কয়েকজন কর্মকর্তা গিয়ে সলঙ্গ থানা থেকে চীনা ঠিকাদারী প্রতিষ্ঠানের দুজন কর্মকর্তাকে নিয়ে আসেন। একটি ভাড়া করা প্রাইভেট কার নিয়ে তারা ঢাকা যাচ্ছিল। তবে টাকার বিষয়টি তিনি জানেন না।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়