×

আন্তর্জাতিক

সন্ত্রাস বন্ধ হলেই আস্থা গড়ে উঠবে, ইমরানকে মোদি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ০১:২৮ পিএম

সন্ত্রাস বন্ধ হলেই আস্থা গড়ে উঠবে, ইমরানকে মোদি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি

ভারত-পাকিস্তানের মধ্যে ভালো সম্পর্কের জন্য সন্ত্রাস মুক্ত ও হিংসা বিহীন আস্থার পরিবেশ গড়ে ওঠা প্রয়োজন বলে মনে করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তান দিবস উপলক্ষে শুভেচ্ছাবার্তায় ইমরান খানকে এই কথার উল্লেখ রয়েছে বলে সূত্রে জানা যায়।

চিঠিতে লেখা আছে যে, পাকিস্তানের সঙ্গে ভারতও সুসম্পর্ক চায়। কিন্তু তার জন্য চাই বিশ্বাসের পরিস্থিতি, যেখানে হিংসা থাকবে না। দীর্ঘদিন প্রতিবেশি ভারতের সঙ্গে সম্পর্ক খারাপ যাচ্ছে পাকিস্তানের। তবে এবার নতুন করে সুসম্পর্ক স্থাপনে আগ্রহ প্রকাশ করল ইসলামাবাদ। আলোচনার মাধ্যমে দুই দেশের মধ্যে যাবতীয় সমস্যার সমাধানে করতে চায় পাকিস্থান। মঙ্গলবার কুটনৈতিক স্তরে নয়াদিল্লিকে এই বার্তাই দেওয়া হয়েছে।

পাকিস্থান হাই কমিশনের তরফ থেকে বলা হয়েছে, পাকিস্তান ভারতসহ সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করতে চায়। পাক হাই কমিশনের তরফে আফতাব হাসান খান জানান, ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে শান্তি স্থাপনের জন্য আলোচনার ভিত্তিতে জম্মু-কাশ্মীরসহ সব সমস্যার সমাধান জরুরি। বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে দক্ষিণ এশিয়ায় শান্তি স্থাপন জরুরি।

মহম্মদ আলি জিন্নাহের অবদানের কথা স্মরণ করে হাসান জানান, প্রতি বছর এই দিনটিকে পাকিস্তান দিবস হিসাবে পালন করা হয়। এই দিনটিতে মুসলিম সম্প্রদায়ের জন্য আলাদা একটি রাষ্ট্র গড়ার প্রস্তাব রেখেছিলেন জিন্নাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App