×

সারাদেশ

রাজশাহীতে সিসি ক্যামেরা স্থাপনে কমেছে অপরাধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ০৮:১৬ পিএম

রাজশাহীতে সিসি ক্যামেরা স্থাপনে কমেছে অপরাধ

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকি। ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে সিসি ক্যামেরা স্থাপনে কমেছে অপরাধ

সিসি ক্যামেরা/ ফাইল ছবি

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সিসি ক্যামেরা স্থাপনের পর মহানগরের বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড প্রায় শূন্যের ঘরে। শতভাগ অপরাধ মুক্ত শহর গড়তে আরএমপি কাজ করছে। এই শহরকে সব বিষয়ে শ্রেষ্ঠত্ব পর্যায়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে মেয়য়েরর সঙ্গে কাজ করছে আরএমটি ইউনিট।

সম্প্রতি ৫শ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে জেলা শহরে। যার কারণে সিটির বিভিন্ন স্থানের চলমান ঘটনা এখন হাতের মুঠোয়। বর্তমান প্রধানমন্ত্রীর আধুনিক বাংলদেশ গড়ার সুফল পাচ্ছে দেশের জনগণ, সরকারি দপ্তরসহ আইনশৃঙ্খলা বাহিনী। দেশ আজ বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় এক ধাপ এগিয়ে। উন্নয়নশীল দেশের তালিকায় এখন বাংলাদেশ। এই ধারাবাহিকতা বজায় রাখতে কাজ করতে হবে বলে জানান আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকি।

[caption id="attachment_273622" align="aligncenter" width="700"] আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকি। ছবি: ভোরের কাগজ[/caption]

আরএমপি পুলিশ কমিশনার বলেন, সিটি মেয়র এএইসএম খায়রুজ্জামন লিটন ইতোমধ্যে রাজশাহী শহরকে আধুনিক শহরে রপান্তর করেছেন। পরিস্কার-পরিচ্ছন্ন শিক্ষার নগরীকে প্রাকৃতিক সবুজ সমারহে সাজাতেও তিনি অক্লান্ত কাজ করছেন। এই উন্নয়ন ধারাকে অক্ষুণ্ণ রাখতে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে আরএমপি ইউনিট।

এই শহর থকে কিশোর গ্যাং এর কার্যকলাপ নিরসন করা হয়েছে। মাদক সেবন ও ব্যবসা, চুরি, ডাকাতি,ছিনতাইসহ নানা অপরাধ প্রায় মুক্ত। জেলা মহানগরে সিসি ক্যামেরা স্থাপনের পর অনেক ছোট, ছোট অপরাধগুলো তড়িৎ সমাধান দিতে পারছে আরএমপি পুলিশ ইউনিট। কন্টোল রুম থেকে প্রত্যেক সিসি ক্যামেরার মাধ্যমে অপরাধের ধরণ নিশ্চিত করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App