×

সারাদেশ

রাজশাহীতে মোদি বিরোধী কর্মসূচি থেকে আটক ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ০৮:০৫ পিএম

রাজশাহীতে মোদি বিরোধী কর্মসূচি থেকে আটক ১০

রাজশাহীতে মোদি বিরোধী কর্মসূচি থেকে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে এক নেতাকে। ছবি: ভোরের কাগজ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসার প্রতিবাদে রাজশাহী নগরীতে আয়োজিত বাম দলের কর্মসূচিতে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় বাম দলের অন্তত ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার (২৪ মার্চ) বিকেল ৫টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, সি.পি.বি রাজশাহী জেলা শাখার সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক ও রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না, বাসদ রাজশাহী জেলার আহ্বায়ক আলফাজ হোসেন, গণসংহতি আন্দোলনের জেলা সংগঠক আহমেদ নবীন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের আহ্বায়ক মো. শাহরিয়ার, রাজশাহী মহানগর ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জিন্নাত আরা সুমু, সদস্য ক্যাস্ত্রো সাগর। বাকি আরো কয়েক জনের নাম পরিচয় তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

পুলিশ জানায়, বুধবার বিকেলে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টের প্রেসক্লাব প্রান্তে বাংলাদেশ ওয়ার্কস পার্টির পথ সভাকে নিরাপত্তা দিচ্ছিলেন তারা। এসময় জিরো পয়েন্টে দাড়িয়ে মোদি বিরোধী শ্লোগান দিয়ে মানববন্ধন করতে চায় বাম গণতান্ত্রিক জোটের কিছু নেতাকর্মী। তবে মানববন্ধনের অনুমতি ছিল না তাদের। ফলে বাধা দেয় পুলিশ। বাধা পেয়ে  বাম গণতান্ত্রীক জোটের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে শ্লোগান দেয়। এতে পুলিশ তাদের ঠেলে সরিয়ে দিতে চাইলে তর্কে জড়ায় তারা। এক পর্যায়ে পুলিশের সাথে ধস্তাধস্তি হলে পুলিশ পাঁচজন নেতাকর্মীকে আটক করে। বাকিদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ঘটনাস্থল থেকে সকলকে সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

অন্যদিকে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বাম দলের নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App