×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে চাকরি নিলেন প্রিন্স হ্যারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ১২:০২ পিএম

যুক্তরাষ্ট্রে চাকরি নিলেন প্রিন্স হ্যারি

ডিউক অব সাসেক্স হ্যারি।

মার্কিন যুক্তরাষ্ট্রে কোচিং এবং মানসিক স্বাস্থ্য সংস্থায় বেটারআপের চিফ ইফেক্ট অফিসার পদে চাকরি নিয়েছেন ডিউক অফ সাসেক্স হ্যারি। ব্রিটিশ রাজ পরিবার ছেড়ে গত বছরের মার্চ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস হ্যারি। এবার তিনি সেখানে নতুন চাকরিতে যোগ দিতে যাচ্ছেন বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

গত বছরের মার্চ মাসে তিনি এবং সাসেক্সের ডাচেস সিনিয়র রয়্যাল পদ থেকে পদত্যাগ করেছেন।প্রিন্স হ্যারি একটি বিবৃতিতে বলেন, তিনি নতুন কাজ করতে সত্যই উত্তেজিত।

চলতি মাসের শুরুতে হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত উপস্থাপিকা ওপরা উইনফ্রের কাছে এক বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন। এর রেশ কাটতে না কাটতেই ব্রিটিশ রাজপুত্রের নতুন এই চাকরির খবর এলো। এতে দম্পতি অভিযোগ করেন, নাম প্রকাশে অনিচ্ছুক রাজপরিবারের কোনও সদস্য তার ছেলে আর্চির জন্মের আগে তার ত্বক কতটা কালো হতে পারে সে সম্পর্কে জিঞ্জেস করেছিলেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন অঙ্গরাজ্য সান ফ্যান্সিস্কোতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে বসবেন প্রিন্স হ্যারি। তবে তিনি সেখানে কতটা সময় দেবেন, কী পরিমাণ পারিশ্রমিক পাবেন এবং তার কাজ কী হবে তা বিস্তারিত জানা যায়নি।

বিবৃতিতে হ্যারি জানান, তার নতুন কাজটি হলো মানসিক স্বাস্থ্য ঝুঁকিতে থাকা লোকদের জন্য একটি সহানুভূতিশীল সম্প্রদায় তৈরি করা। যেখানে তাদের সঙ্গে সৎ ও সহনীয় পরিবেশে কথোপকথনের সুযোগ থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App