×

খেলা

বিয়ের পর নতুন রূপে নাসির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ১০:৪৬ পিএম

বিয়ের পর নতুন রূপে নাসির

অলরাউন্ডার নাসির হোসেন

ইনজুরির কারণে গত মৌসুমের ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) খেলতে পারেননি জাতীয় দলের এক সময়কার পরিচিত অলরাউন্ডার নাসির হোসেন। তবে এবারের মৌসুমে খেলতে নামার আগে রংপুর বিভাগের এই ব্যাটসম্যান বলেছিলেন তিনি এবার ৮০০ থেকে ১ হাজার রান করবেন। সেই রান করার পথে তিনি অনেকটাই এগিয়ে গেছেন।

কারণ জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে রংপুর বিভাগের হয়ে গতকাল দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন নাসির। আউট হওয়ার আগে দলের হয়ে সর্বোচ্চ ১১৫ রান করেছেন তিনি। যেখানে ঢাকা বিভাগের বিপক্ষে তার দলের অন্যরা ছিলেন অনুজ্জ্বল। সেখানে তিনি একাই লড়াই করে গেছেন। ব্যাটিংয়ের পর বল হাতেও দ্যুতি ছড়িয়েছেন নাসির। তিনি বুধবার মাত্র ২১ রান খরচায় ৪টি উইকেট তুলে নেন। মাত্র কয়েক দিন আগে বিয়ে করা নাসির এবার নতুন রূপে ফিরেছেন।

নাসির তার শত রানের দুর্দান্ত এই ইনিংসটি সাজিয়েছেন ১১ চার ও ৪ ছয়ে। দলের বাকিদের ব্যর্থতার সময় নাসির একাই যেভাবে দলকে টানলেন তাতে মনেই হয়নি এক বছরের বেশি সময় পর ঘরোয়া ক্রিকেট খেলতে নেমেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার অষ্টম সেঞ্চুরি।

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ঢাকা বিভাগ করে ৩৬৫ রান। ঢাকার ৩৬৫ রানের জবাব দিতে নেমে নাসিরের সেঞ্চুরির সুবাদে রংপুরের প্রথম ইনিংস থেমেছে ২৩০ রানে। তার মধ্যে নাসির একাই করেছেন ১১৫। অর্থাৎ দলের মোট রানের অর্ধেক। দলের বাকি ৯ ব্যাটসম্যান মিলে বল খেলেছেন ৩১৩টি। আর নাসির একাই খেলেছেন ২৫২টি। নাসিরের বোলিং ঝলকে ঢাকা বিভাগ আজ তাদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৮ রানে গুটিয়ে যায়।

ম্যাচের দ্বিতীয় দিন ৯৩ রান করে অপরাজিত ছিলেন নাসির। সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা নাসির আজ বুধবার দিনের শুরুতে কোনো ঝুঁকি নেননি। বড় শটও খেলেননি। সিঙ্গেল-ডাবলস নিয়ে এগুচ্ছিলেন। নাজমুল ইসলাম অপুর বল আলতো টোকায় মিড উইকেটে পাঠিয়ে ৯৯ থেকে তিন অঙ্কের ঘরে পৌঁছান ডানহাতি এই ক্রিকেটার।

এদিকে দীর্ঘদিন আলোচনার বাইরে থাকা নাসির হোসেন গত ফেব্রুয়ারি মাসে বিয়ে করেন। আর এই বিয়ে নিয়ে তীব্র সমালোচনায় পড়েন তিনি। কারণ তিনি তামিমা তাম্মি নামে যাকে বিয়ে করেন তার আগে বিয়ে হয়েছিল। আর তার আগের স্বামী দাবি করেন ডিভোর্স না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন। এ বিষয়টি নিয়ে আদালতে মামলাও করা হয়। যেখানে তামিমা তাম্মিকে আসামি করা হয়।

যদিও নাসির হোসেন ও তার স্ত্রী দাবি করেছেন, তারা অবৈধ কোনো কিছু করেননি। নিয়ম অনুযায়ী ডিভোর্স দিয়ে এরপর তারা বিয়ে করেছেন। এমনকি এই বিষয়টি নিয়ে নাসির হোসেন ও তার স্ত্রী সংবাদ সম্মেলনও করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App