×

জাতীয়

করোনা মোকাবিলায় বাংলাদেশের দক্ষতা প্রশংসনীয়: ভুটানের প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ০৯:০৫ পিএম

করোনা মোকাবিলায় বাংলাদেশের দক্ষতা প্রশংসনীয়: ভুটানের প্রধানমন্ত্রী

বুধবার (২৪ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রশংসা করে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেতা হিসেবে পেয়ে এই দেশের মানুষ সত্যিই ভাগ্যবান। আমার বিশ্বাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও তাকে নিয়ে গর্ববোধ করতেন। তিনি এবং তার দল যে দক্ষতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার।

বাংলাদেশ আর ভুটানের অনেক মিল। বাংলাদেশ আমার ‘সেকেন্ড হোম’ (দ্বিতীয় ঘর) বলেও মন্তব্য করেছেন ভুটানের প্রধানমন্ত্রী।

বুধবার (২৪ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন লোটে।

সম্মানিত অতিথির বক্তব্যে লোটে শেরিং বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশের পররাষ্ট্রনীতিতে বলেছেন, ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়।’ আমাদের দেশের রাজাও বলেছিলেন ‘সবার সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কে’র কথা।

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রসঙ্গ টেনে তিনি আরো বলেন, বিগত ১০ বছরে বাংলাদেশ অর্থনীতিতে ব্যাপক উন্নয়ন করেছে। এই করোনার মধ্যেও দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ জিডিপি বাংলাদেশের। এগুলো জেনে আমাদের সত্যিই আনন্দ অনুভূত হয়।

এছাড়াও নিজ বক্তব্যে কয়েক দফা বাংলায় শেখ মুজিবুর রহমানসহ বাংলাদেশ ও এদেশের জনগণের প্রশংসা করেন তিনি। একই সঙ্গে উভয় দেশ ও দেশের জনগণের উত্তরোত্তর সফলতা কামনা করেন একসময় বাংলাদেশে চিকিৎসা বিজ্ঞানের ছাত্র হিসেবে থাকা ডা. লোটে শেরিং।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, সাবেক কূটনৈতক রওনক জাহানসহ অন্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App