×

বিনোদন

চতুর্থবার জাতীয় পুরস্কার বলিউড কুইনের হাতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২১, ১০:০৭ পিএম

সব বিতর্ককে পাশে রেখে ফের কঙ্গনা প্রমাণ করলেন তিনিই বলিউডের কুইন! এই নিয়ে ৪ বার জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা রানাওয়াত। এবছর ‘মণিকর্ণিকা’ ও ‘পঙ্গা’ ছবির জন্যই কঙ্গনা পেলেন সেরা অভিনেত্রীর এই সম্মান।

এর আগ ২০১৫ সালে কুইন এবং ২০১৬ সালে তন্নু ওয়েডস মন্নু-র জন্য সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা। ২০১০ সালে ফ্যাশন ছবির জন্য সেরা-সহঅভনেত্রীর জাতীয় পুরস্কারও পেয়েছিলেন।

জাতীয় পুরস্কার পাওয়ার পর কঙ্গনা টুইটারে একটি ভিডিও আপলোড করে বললেন, ‘এই পুরস্কার শুধুই আমার নয়। মণিকর্ণিকা ও পাঙ্গার গোটা টিমের জন্য। সবাই দারুণ কাজ করেছে বলেই এই সাফল্য এসেছে। সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ।’

মণিকর্ণিকা ছবি নিয়ে বিতর্ক হয়েছিল বেশ। ছবির শুটিং চলতে চলতেই পরিচালক বদলে দেন কঙ্গনা। নিজেই ছবির বেশিরভাগটা পরিচালনা করেন। এ নিয়ে সমালোচনাও হয়েছিল। বক্স অফিসেও সাফল্য পেয়েছিল কঙ্গনার মণিকর্ণিকা।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা ছবির পুরস্কার ছিনিয়ে নিল পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামি’। তবে শুধুই সেরা ছবি নয়, সেরা চিত্রনাট্য (অ্যাডাপটেড)-এর পুরস্কারও পেল সৃজিতের এই ছবি। এই ছবিতে নেতাজির চরিত্রে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছিলেন অনির্বান ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।

অন্যদিকে, কৌশিক গঙ্গোপাধ্যায় ‘জ্যেষ্ঠপুত্র’ পেল সেরা চিত্রনাট্যের পুরস্কার। এই ছবিতেও অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সঙ্গে ছিলেন ঋত্বিক চক্রবর্তী। এই ছবির জন্য সেরা আবহসঙ্গীতের পুরস্কার পেলেন সঙ্গীত পরিচালক প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App