×

আন্তর্জাতিক

ভারতে চার মাসে সর্বোচ্চ শনাক্ত, আট রাজ্যে কারফিউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২১, ০৯:৩২ পিএম

ভারতে চার মাসে সর্বোচ্চ শনাক্ত, আট রাজ্যে কারফিউ

ফাইল ছবি

ভারতে গত ৭ নভেম্বরের পর চার সোমবার পর্যন্ত এক দিনে সবচেয়ে বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। করোনাভাইরাসের প্রকোপ বাড়ার আশঙ্কায় পাঞ্জাব, কেরালা, কর্ণাটক ও গুজরাটে গত ২৪ ঘণ্টায় চার মাসের মধ্যে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ হয়েছে। রাজস্থান, জয়পুর, উদয়পুর, আজমেরসহ আট রাজ্যে রাতে কারফিউ জারি করা হয়েছে। এসব রাজ্যে রাত ১০টার পর থেকে বাজার বন্ধ রাখতে বলা হয়েছে। খবর: এনডিটিভির

দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৯৫১ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ১ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৮১ জন সংক্রমিত হলেন। করোনায় ১ লাখ ৫৯ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে। চার মাসের মধ্যে গত এক সপ্তাহে ভারতে করোনাভাইরাসের সংক্রমিত হওয়ার হার বেড়েছে। দেশটির বেশ কিছু রাজ্যে সংক্রমণ রোধে আবার বিধিনিষেধ জারি করা হয়েছে।

মহারাষ্ট্রের নানদেদ এলাকায় করোনা সংক্রমণ রোধে ১১ দিনের কারফিউ ঘোষণা করা হয়েছে। নাগপুরে ৩১ মার্চ পর্যন্ত বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়েছে।

অল ইন্ডিয়া মেডিকেল ইনস্টিটিউটের প্রধান রণদীপ গুলেরিয়া বলেছেন, অনেক মানুষের সমাগম ও করোনাভাইরাসের নতুন ধরনের কারণে সংক্রমণ বেড়েছে। এদিকে দিল্লিতে সোমবার বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বৈঠক ডেকেছে। এই পরিস্থিতিতে টিকাদান কর্মসূচি আরও জোরদারের চেষ্টা করছে ভারত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App