×

জাতীয়

পিকের সহযোগী শুভ্রা পাঁচ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২১, ০৭:০২ পিএম

পিকের সহযোগী শুভ্রা পাঁচ দিনের রিমান্ডে

ছবি: সংগৃহীত।

দীর্ঘদিন পলাতক থাকার পর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে বিমানবন্দরেই গ্রেপ্তার হলেন আলোচিত অর্থ পাচার কেলেঙ্কারির হোতা পি কে হালদারের অন্যতম সহযোগী শুভ্রা রানী দাশ। সাড়ে চার’শ কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগে দায়ের করা মামলার এই আসামির দেশে আসার বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে দুদকের একটি টিম সোমবার ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থান নেয়। পরে বিমানবন্দর থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গেই অপেক্ষমান দুদক টিম তাকে গ্রেপ্তার করে।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করলে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। দুদকের আদালত সংশ্লিষ্ট প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেন।

দুদক সূত্র জানায়, পি কে হালদারের নিয়ন্ত্রাধীন ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিস লিমিটেড থেকে পাঁচটি কাগুজে প্রতিষ্ঠান প্রায় ৪৩৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছে। এর মধ্যে ওয়াকামা লিমিটেড ঋণের নামে প্রায় ৮৭ কোটি ৬০ লাখ টাকা তুলে আত্মসাৎ করে। এ পাঁচটি কাগুজে প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ ইন্টারন্যাশনাল লিজিংয়ের কয়েকজন পরিচালক এবং পি কে হালদারকে আসামি করে রবিবার পাঁচটি পৃথক মামলা দায়ের করে দুদক। এর মধ্যে একটি মামলার আসামি হলেন শ্রভ্রা রাণী দাশ। তিনি ওয়াকামা লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App