×

জাতীয়

মাত্র সাড়ে তিন বছরে দেশকে পুনর্গঠন করেছিলেন বঙ্গবন্ধু: ড. হাছান মাহমুদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২১, ০৮:৩৩ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে যুদ্ধবিদ্ধস্থ বাংলাদেশকে পুনর্গঠন করেছিলেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী দেশকে বিরানভূমিতে পরিণত করেছিল। বঙ্গবন্ধু সেই ধ্বংসস্তূপ থেকে জীবনের জয়গান গেয়েছিলেন।

রবিবার (২১ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানের পঞ্চম দিনের আলোচনায় স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

ড. হাছান বলেন, সদ্য স্বাধীন বাংলাদেশে নানা সংকট থাকলেও বঙ্গবন্ধুর দূরদর্শিতা ও প্রজ্ঞাময় নিদের্শনায় দেশ পুর্নগঠিত হতে থাকে। তিনি মাত্র নয় মাসে আমাদের পবিত্র সংবিধান প্রণয়ন করেন। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা ছিল তার স্বপ্ন। বঙ্গবন্ধুর পথ ধরে তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার বলিষ্ঠ নেতৃত্বে সময়ের আগেই বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App